Advertisement
২০ মে ২০২৪
IPL 2024

লখনউকে হারিয়ে হেডদের দখলে আইপিএলের জোড়া রেকর্ড!

সানরাইজার্স হায়দরাবাদ বুধবার জোড়া রেকর্ড গড়ল। নিজেদের গড়া রেকর্ডই ভেঙে দিলেন অভিষেক শর্মা এবং ট্রেভিস হেড। লখনউকে ১০ উইকেটে হারিয়ে দিল হায়দরাবাদ।

Travis Head

ট্রেভিস হেড এবং অভিষেক শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২৪ ২৩:১০
Share: Save:

লখনউ সুপার জায়ান্টসকে শুধু দাপটের সঙ্গে হারানোই নয়, সানরাইজার্স হায়দরাবাদ বুধবার জোড়া রেকর্ড গড়ল। নিজেদের গড়া রেকর্ডই ভেঙে দিলেন অভিষেক শর্মা এবং ট্রেভিস হেড। লখনউকে ১০ উইকেটে হারিয়ে দিল হায়দরাবাদ।

বুধবার হায়দরাবাদ ৯.৪ ওভারে ম্যাচ জিতে নিল। হেড এবং অভিষেক ১৬৭ রানের জুটি গড়েন। আইপিএলে ১০ ওভারের মধ্যে এটাই সব থেকে বেশি রান। এর আগের রেকর্ড ছিল হায়দরাবাদেরই। ১০ ওভারে তারা ১৫৮ রান তুলেছিল। কিন্তু সে বার ৪ উইকেট পড়ে গিয়েছিল। এ বারে কোনও উইকেট না হারিয়েই ১৬৭ রান তুলে নিল হায়দরাবাদ।

অন্য রেকর্ডটি আইপিএলের ইতিহাসে সব থেকে বেশি বল বাকি থাকতে জয়। ৬২ বল বাকি থাকতে জিতল হায়দরাবাদ। এর আগে আইপিএলে কোনও দল এত বল বাকি থাকতে জেতেনি। আগের রেকর্ডটি ছিল দিল্লি ক্যাপিটালসের। ৫৭ বল বাকি থাকতে জিতেছিল তারা। ২০২২ সালে দিল্লি হারিয়েছিল পঞ্জাব কিংসকে।

ম্যাচে প্রথমে ব্যাট করে ১৬৫ রান তুলেছিল লখনউ। ইনিংস শেষে আয়ুষ বাদোনি বলেছিলেন যে, এই পিচে লড়াই করার জন্য যথেষ্ট রান তুলেছে তাঁর দল। কিন্তু বাদোনিকে ভুল প্রমাণ করে দিলেন অভিষেকেরা। তাঁরা ব্যাট হাতে নামলেন এবং লখনউয়ের বোলিংকে ধ্বংস করে দিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE