Advertisement
১৯ মে ২০২৪
Virat Kohli

Virat Kohli: এ বারও হাত খালি, পরের আইপিএল নিয়ে কী ভাবছেন বিরাট কোহলী

১৫ বছর কেটে গিয়েছে। এখনও বিরাট কোহলীর হাত শূন্য। দল ফাইনালে উঠলেও ট্রফি পায়নি। আইপিএল-জয়ের স্বাদ কেমন, সেটা এখনও চেখে দেখা হয়নি কোহলীর।

বিরাট কোহলী।

বিরাট কোহলী। ছবি আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২২ ২১:২৬
Share: Save:

আইপিএল শুরু হওয়ার পর ১৫ বছর কেটে গিয়েছে। এখনও বিরাট কোহলীর হাত শূন্য। দল ফাইনালে উঠলেও ট্রফি জেতা হয়নি। আইপিএল-জয়ের স্বাদ কেমন, সেটা এখনও চেখে দেখা হয়নি কোহলীর। জাতীয় দলে খেলা ক্রিকেটারদের মধ্যে তিনি এমন একজন, যাঁর ভাগ্যে আইপিএল জোটেনি। তবে এখনই হাল ছাড়ছেন না ভারতের প্রাক্তন অধিনায়ক। আইপিএল থেকে বিদায় নেওয়ার পরেও তাঁর মুখে লড়াইয়ের বার্তা। পরের মরসুমের দিকে এখনই তাকাতে শুরু করে দিয়েছেন।

এ বার ফাইনালে ওঠার আগের ধাপেই থেমে গিয়েছেন কোহলী। তাঁর দল দ্বিতীয় কোয়ালিফায়ারে রাজস্থানের কাছে হেরে বিদায় নিয়েছে। শনিবার কোহলী নেটমাধ্যমে লিখেছেন, ‘কখনও আমরা জিতি। কখনও জিতি না। কিন্তু সমর্থকরা বরাবরই আমাদের কাছ দ্বাদশ ব্যক্তি। এ বারও ওরা অকুণ্ঠ সমর্থন করে গিয়েছে। গোটা প্রতিযোগিতা জুড়েই আমাদের পাশে থেকেছে। আপনাদের জন্যেই ক্রিকেট খেলাটা বিশেষ অনুভূতি।”

এখানেই না থেমে কোহলী আরও লিখেছেন, ‘শিক্ষা কখনও থেমে যায় না। দল পরিচালন সমিতি, সাপোর্ট স্টাফ এবং এই দলের সঙ্গে বাকি যারা যুক্ত তাদের প্রত্যেককে অসংখ্য ধন্যবাদ। সামনের মরসুমে সবার সঙ্গে দেখা হবে।’ ক্রিকেটজীবন শেষ করার আগে এক বার অন্তত আইপিএল ট্রফিটা হাতে তুলতে চাইবেন কোহলী। তাঁর লড়াই শুরু হয়ে গিয়েছে এখন থেকেই।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE