Advertisement
০৪ মে ২০২৪
IPL 2024

স্টার্কের উপর চটেছেন অধিনায়ক শ্রেয়স, তবে দোষ দিলেন না ২৫ কোটির বোলারকে

প্রথম চার বলে তিনটি ছক্কা খেয়ে দলকে হারের দিকে ঠেলে দিয়েছিলেন মিচেল স্টার্ক। ২৪ কোটি ৭৫ লক্ষ টাকা দিয়ে কেনা অস্ট্রেলিয়ার এই পেসারের উপর বিরক্ত অধিনায়ক শ্রেয়স আয়ার। তবুও পাশে দাঁড়ালেন স্টার্কের।

Mitchell Starc

মিচেল স্টার্ক। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৪ ২২:১৭
Share: Save:

ম্যাচটা হেরেও যেতে পারত কলকাতা নাইট রাইডার্স। শেষ ওভারে জয়ের জন্য রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রয়োজন ছিল ২১ রান। প্রথম চার বলে তিনটি ছক্কা খেয়ে দলকে হারের দিকে ঠেলে দিয়েছিলেন মিচেল স্টার্ক। ২৪ কোটি ৭৫ লক্ষ টাকা দিয়ে কেনা অস্ট্রেলিয়ার এই পেসারের উপর বিরক্ত অধিনায়ক শ্রেয়স আয়ার। তবুও পাশে দাঁড়ালেন স্টার্কের।

ম্যাচ শেষে শ্রেয়স অদ্ভুত যুক্তি দিয়ে স্টার্কের পাশে দাঁড়ালেন। কেকেআর অধিনায়ক বলেন, “৬ বলে ১৮ রানের দরকার থাকলে, চাপ সব সময় বোলারের উপর থাকে। একটা ছক্কা হলে চাপ আরও বেড়ে যায়। সেই সময় মাথা ঠান্ডা রাখতে হয়। আগের বলের কথা ভাবতে নেই। পরের বলে ব্যাটারকে কোন দিকে মারতে বাধ্য করব, সেটা ভেবে নিতে হয়। আন্দ্রে রাসেল যে ভাবে ম্যাচটা আমাদের দিকে ঘুরিয়ে দিল।”

শ্রেয়স এক বারের জন্যেও স্টার্কের নাম নেননি। কিন্তু তাঁর ইঙ্গিত যে অস্ট্রেলিয়ার পেসারের দিকে ছিল সেটা স্পষ্ট। বেঙ্গালুরুর জয়ের জন্য শেষ ওভারে ২১ রান প্রয়োজন ছিল। ব্যাট করছিলেন করণ শর্মা। বেঙ্গালুরুর হয়ে ন’নম্বরে নামা সেই ব্যাটার স্টার্কের প্রথম বলেই ছক্কা মারেন। তৃতীয় এবং চতুর্থ বলেও ছক্কা মারেন করণ। চার বলে ১৮ রান তুলে ম্যাচ বেঙ্গালুরুর দিকে ঘুরিয়ে দিয়েছিলেন। স্টার্ক কোনও ভাবেই ছক্কা মারা আটকাতে পারছিলেন না। বরং একই জায়গায় বল করে যাচ্ছিলেন তিনি। তাতে সুবিধাই হয় করণের। শেষ পর্যন্ত যদিও ম্যাচ জেতে কেকেআর। ২২২ রান তুলেও তারা জেতে মাত্র ১ রানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Shreyas Iyer KKR Mitchell Starc
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE