Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2024

কলকাতা হারতেই গম্ভীরদের সাজঘরে শাহরুখ, ‘কবীর খান’ কতটা ধমক দিলেন শ্রেয়সদের?

হারের পর যে কোনও দলেরই কাঁধ ঝুঁকে যাওয়া স্বাভাবিক। কিন্তু সেই দলের মালিক যদি শাহরুখ খান হন, তাহলে তো তিনি দলকে দমে যেতে দেবেন না। ‘চক দে ইন্ডিয়া’র কবীর খানকে বাস্তবে দেখা গেল নাইটদের সাজঘরে। মেন্টর গম্ভীরকে পেপটক দিলেন শাহরুখ।

Shah Rukh Khan

‘চক দে ইন্ডিয়া’ ছবিতে কবীর খানের চরিত্রে শাহরুখ খান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৪ ১২:৪৯
Share: Save:

দল ২২৩ রান তুলেও হেরেছে। জয়ের সরণিতে থাকা কলকাতা নাইট রাইডার্সকে ইডেনের মাটিতেই হারের জ্বালা সহ্য করতে হয়েছে জস বাটলারের জন্য। এমন হারের পর যে কোনও দলেরই কাঁধ ঝুঁকে যাওয়া স্বাভাবিক। কিন্তু সেই দলের মালিক যদি শাহরুখ খান হন, তা হলে তো তিনি দলকে দমে যেতে দেবেন না। ‘চক দে ইন্ডিয়া’র কবীর খানকে বাস্তবে দেখা গেল নাইটদের সাজঘরে। মেন্টর গম্ভীরকে পেপটক দিলেন শাহরুখ।

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে হারের পর কলকাতার সাজঘরে যান শাহরুখ। সেখানে তিনি ক্রিকেটারদের উদ্দেশে বলেন, “জীবনে এমন কিছু দিন আসে যে দিন আমাদের হারার কথা নয়, বিশেষ করে খেলার ক্ষেত্রে। আবার এমনও কিছু দিন আসে যে দিন আমাদের জেতার কথা নয়। কিন্তু সেই দিনগুলোতেই উল্টোটা হয়। আজ তেমনই একটা দিন। আমাদের হারার কথা ছিল না। তবুও আমরা হেরে গিয়েছি।”

এই হারের ফলে আইপিএলের লিগ তালিকায় এক নম্বর জায়গাটা ধরে রাখল রাজস্থান। কলকাতা রয়ে গেল দু’নম্বরে। তা নিয়ে মনখারাপ করতে বারণ করলেন কেকেআরের অন্যতম মালিক শাহরুখ। তিনি বলেন, “আমাদের গর্ব করা উচিত। কেউ ভেঙে প’ড়ো না। দুঃখ পেও না। এই সাজঘরে আমরা যখনই আসি, মাথা উঁচু করে আসি। আজও মাথা উঁচু করেই থাকব। সব থেকে বড় জিনিস হচ্ছে ইতিবাচক থাকা। সকলের মধ্যে সেটা ধরে রাখতে হবে।”

এর পরেই মেন্টর গম্ভীরকে আলাদা করে পেপটক দেন শাহরুখ। তিনি গম্ভীরকে বলেন, “জিজি (গম্ভীরকে এই নামেই ডাকেন শাহরুখ), দুঃখ পেও না। আমরা আবার জিতব। ঠিক ফিরে আসব আমরা। ঈশ্বর আমাদের জন্য এই হার লিখে রেখেছিলেন। রিঙ্কু (সিংহ) যেমন বলে, ঈশ্বরের নিশ্চয়ই আমাদের জন্য আরও ভাল কোনও পরিকল্পনা আছে। সকলকে ধন্যবাদ।” গম্ভীরও বলেন যে, দল ভেঙে পড়বে না। আগামী দিনে তাঁরা অবশ্যই জিতবেন।

IPL Points Table

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 KKR Shah Rukh Khan Gautam Gambhir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE