Advertisement
১৯ মে ২০২৪
Rohit Sharma

কোহলি, ধোনির ক্লাবে রোহিত, বুধবার খেলতে নামলেই নজির গড়বেন শর্মা

নজিরের সামনে রোহিত শর্মা। বুধবার আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে খেলতে নামবেন রোহিত। বুধবার মাঠে নামলেই নজির গড়বেন তিনি।

cricket

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৪ ১৬:৫৬
Share: Save:

বিরাট কোহলি ও মহেন্দ্র সিংহ ধোনির ক্লাবে নাম লেখাতে চলেছেন রোহিত শর্মা। বুধবার আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে খেলতে নামবেন রোহিত। বুধবার মাঠে নামলেই নজির গড়বেন তিনি।

এ বারের আইপিএলের প্রথম ম্যাচে গুজরাত টাইটান্সের বিরুদ্ধে মুম্বইয়ের হয়ে নিজের ১৯৯তম ম্যাচ খেলেছেন রোহিত। অর্থাৎ, বুধবার হায়দরাবাদের বিরুদ্ধে নামলে সেটি হবে মুম্বইয়ের হয়ে রোহিতের ২০০তম আইপিএল ম্যাচ। এখনও পর্যন্ত আইপিএলের ইতিহাসে কোহলি ও ধোনি একটি দলের হয়ে ২০০-র বেশি ম্যাচ খেলেছেন। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে কোহলির ম্যাচের সংখ্যা ২৩৯। চেন্নাই সুপার কিংসের হয়ে ধোনি খেলেছেন ২১১টি ম্যাচ। সেই ক্লাবে এ বার ঢুকবেন রোহিত।

এই তিন ক্রিকেটারের মধ্যে একমাত্র কোহলি ২০০৮ সাল থেকে বেঙ্গালুরুর হয়ে খেলছেন। রোহিত ২০০৮ থেকে ২০১০ পর্যন্ত ডেকান চার্জার্সের হয়ে খেলেছেন। ২০১১ সাল থেকে মুম্বইয়ের হয়ে খেলছেন তিনি। ধোনি ২০০৮ সাল থেকে চেন্নাইয়ের হয়ে খেললেও ২০১৬ ও ২০১৭ সালে চেন্নাই নির্বাসিত হয়েছিল। সেই সময় ধোনি পুণে সুপারজায়ান্টের হয়ে খেলেছিলেন। সেই কারণে একটি দলের হয়ে সব থেকে বেশি ম্যাচের তালিকায় কোহলি শীর্ষে রয়েছেন।

২০১১ সাল থেকে এখনও পর্যন্ত মুম্বইয়ের হয়ে ১৯৯টি ম্যাচে ৫০৮৪ রান করেছেন রোহিত। মুম্বইয়ের ক্রিকেটারদের মধ্যে তিনি সর্বাধিক রানের মালিক। কিন্ত এ বার রোহিতের ভূমিকায় বদল হয়েছে। পাঁচ বারের আইপিএল জয়ী অধিনায়ক রোহিতকে সরিয়ে হার্দিক পাণ্ড্যকে অধিনায়ক করেছে মুম্বই। তাই এ বার ব্যাটার হিসাবেই খেলছেন রোহিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma IPL 2024 Mumbai Indians
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE