Advertisement
১৯ মে ২০২৪
Probable XI of KKR

কোহলিদের বিরুদ্ধে শুক্রবার কেকেআর দলে বদল? প্রথম একাদশে থাকবেন কোন চার বিদেশি?

ইডেনের পিচে তিন জন পেসার নিয়ে খেলেছিল তারা। এ বার ম্যাচ বেঙ্গালুরুতে। সেই ম্যাচে বিরাট কোহলিদের বিরুদ্ধে কি কেকেআর জয়ী দল ধরে রাখবে? নাকি কোনও পরিবর্তন হবে দলে?

kkr

কলকাতা নাইট রাইডার্স। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৪ ০৮:৩১
Share: Save:

প্রথম ম্যাচে ইডেনে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে আইপিএল শুরু কলকাতা নাইট রাইডার্সের। ইডেনের পিচে তিন জন পেসার (আন্দ্রে রাসেলকে ধরে) নিয়ে খেলেছিল তারা। এ বার ম্যাচ বেঙ্গালুরুতে। সেই ম্যাচে বিরাট কোহলিদের বিরুদ্ধে কি কেকেআর জয়ী দল ধরে রাখবে? নাকি কোনও পরিবর্তন হবে দলে?

ফিল সল্ট: প্রথম ম্যাচেই রান করেছেন ইংরেজ ব্যাটার। উইকেটরক্ষক হিসাবে তাঁকেই খেলাবে কেকেআর। অনুশীলন ম্যাচে ঝড় তুলে জায়গা করে নিয়েছিলেন প্রথম ম্যাচে। আর সেই সুযোগ কাজে লাগিয়ে দলে নিজের জায়গা পাকা করার পথে সল্ট।

সুনীল নারাইন: সল্টের সঙ্গে ওপেনার হিসাবে নেমেছিলেন নারাইন। ক্যারিবিয়ান স্পিনারকে আগেও এই ভূমিকায় দেখা গিয়েছিল। দ্বিতীয় ম্যাচেও আবার তাঁকে ওপেনার হিসাবে নামানো হতে পারে। বেঙ্গালুরুর ছোট মাঠের সুবিধা নেওয়ার চেষ্টা করতে পারেন নারাইন।

বেঙ্কটেশ আয়ার: এ বারের ঘরোয়া ক্রিকেটে ফর্মে ছিলেন। প্রথম ম্যাচে তাঁর উপর ভরসা রেখেছিল কেকেআর। দ্বিতীয় ম্যাচেও খেলানো হতে পারে তাঁকে। আরও কিছু ম্যাচে সুযোগ দেওয়া হতে পারে বেঙ্কটেশকে।

শ্রেয়স আয়ার: প্রথম ম্যাচে রান পাননি শ্রেয়স। দ্বিতীয় ম্যাচে রানে ফিরতে চাইবেন অধিনায়ক। এই আইপিএল শ্রেয়সের কাছে শুধু দলকে জেতানোর নয়, নিজেকেও রান করতে হবে। না হলে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা পাওয়া মুশকিল হবে তাঁর পক্ষে।

নীতীশ রানা: দলের মিডল অর্ডারের অন্যতম ভরসা রানা। তিনি যেমন বড় শট খেলতে পারেন, তেমনই প্রয়োজনে ইনিংস গড়তেও পারেন। রানাকে বাদ দেবে না কেকেআর।

রমনদীপ সিংহ: প্রথম ম্যাচে সুযোগ পেয়েই রান করে দেন রমনদীপ। ফলে আরও একটি ম্যাচে সুযোগ পেতে পারেন তিনি। কেকেআরের হয়ে আরও এক জন ফিনিশার তৈরি হচ্ছেন?

রিঙ্কু সিংহ: ফিনিশার হিসাবে দলের প্রধান ভরসা রিঙ্কু। তিনি ম্যাচের পর ম্যাচ বড় শট খেলার ক্ষমতা রাখেন। গত ম্যাচেও রান পেয়েছেন। তাঁকে বাদ দেওয়ার কথা ভাববে না কেকেআর।

আন্দ্রে রাসেল: গত ম্যাচে রাসেল যে ভাবে খেলেছেন, তার পর আর তাঁকে বাদ দেওয়ার কথা ভাববে না কেকেআর। যদিও রাসেলকে বাদ দেওয়ার কথা কেকেআর ভাবে না। ব্যাটে, বলে দলের প্রধান ভরসা রাসেল।

মিচেল স্টার্ক: গত ম্যাচে দলের ২৪ কোটি ৭৫ লক্ষ টাকার পেসার উইকেট নিতে পারেননি। রানও দিয়েছেন। বেঙ্গালুরুতে নিজের নামের প্রতি সুবিচার করতে চাইবেন স্টার্ক।

হর্ষিত রানা: স্টার্কের সঙ্গে পেসার হিসাবে থাকবেন হর্ষিত। এই দুই পেসারই এখন দলের ভরসা। গত ম্যাচে শেষ ওভারে দলকে জিতিয়েছিলেন হর্ষিত। ফলে দ্বিতীয় ম্যাচেও সুযোগ পেতে পারেন তিনি।

বরুণ চক্রবর্তী: নারাইনের সঙ্গে স্পিন বিভাগ সামলানোর জন্য রয়েছেন বরুণ। গত আইপিএলে সে ভাবে উইকেট পাননি। এ বারের আইপিএলে সেই অভাব পূরণ করতে চাইবেন তিনি।

ইমপ্যাক্ট প্লেয়ার: সুযশ শর্মাকে দেখা যেতে পারে ইমপ্যাক্ট ক্রিকেটার হিসাবে। তাঁর সঙ্গে বদলি করা হতে পারে বেঙ্কটেশকে। প্রয়োজন অনুযায়ী এই দুই ক্রিকেটারকে খেলানো হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Kolkata Knight Riders KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE