Advertisement
০৯ মে ২০২৪
IPL 2024

বুমরাকে পিছনে ফেলে দিলেন হর্ষল, টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা কি হবে পঞ্জাব পেসারের?

৯ ম্যাচে ১৪টি উইকেট নিয়েছেন হর্ষল পটেল। যশপ্রীত বুমরার থেকে একটি উইকেট বেশি নিয়েছেন হর্ষল। তবে মুম্বই ইন্ডিয়ান্স শনিবার দুপুরে খেলতে নেমেছে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে। সেই ম্যাচেই হর্ষলকে টপকে যাওয়ার সুযোগ রয়েছে বুমরার কাছে।

Jasprit Bumrah

যশপ্রীত বুমরা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৪ ১৬:৫০
Share: Save:

বেগনি টুপির লড়াইয়ে যশপ্রীত বুমরাকে টপকে গেলেন হর্ষল পটেল। ৯ ম্যাচে ১৪টি উইকেট নিয়েছেন তিনি। বুমরার থেকে একটি উইকেট বেশি নিয়েছেন হর্ষল। তবে মুম্বই ইন্ডিয়ান্স শনিবার দুপুরে খেলতে নেমেছে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে। সেই ম্যাচেই হর্ষলকে টপকে যাওয়ার সুযোগ রয়েছে বুমরার কাছে।

বেগনি টুপির লড়াইয়ে রয়েছেন বেশ কিছু বোলার। শীর্ষে থাকা হর্ষল ১৪টি উইকেট নিলেও তাঁর পিছনে থাকা বুমরা এবং যুজবেন্দ্র চহাল ১৩টি করে উইকেট নিয়েছেন। কুলদীপ যাদব নিয়েছেন ১২টি উইকেট। পাঁচ নম্বরে থাকা টি নটরাজনও ১২টি উইকেট নিয়েছেন। বেগনি টুপির লড়াইয়ে থাকা বোলারদের মধ্যে লড়াইটা খুবই গায়ে গায়ে। চতুর্থ স্থানে থাকা কুলদীপ থেকে নবম স্থানে থাকা জেরল্ড কোয়েৎজ়ি সকলেই ১২টি করে উইকেট নিয়েছেন। দশম স্থানে রয়েছেন মাথিসা পাথিরানা। তিনি ১১টি উইকেট নিয়েছেন। অর্থাৎ শীর্ষে থাকা হর্ষলের সঙ্গে দশম স্থানে থাকা পাথিরানার তফাত মাত্র ৩ উইকেটের।

IPL Points Table

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

হর্ষল উইকেট পেলেও রান দিচ্ছেন প্রচুর। ৯ ম্যাচে ৩২৬ রান দিয়েছেন তিনি। প্রতি ওভারে ১০.১৮ রান দিচ্ছেন হর্ষল। সেখানে বুমরা ৮ ম্যাচে দিয়েছেন ২০৪ রান দিয়েছেন। ওভার প্রতি তিনি মাত্র ৬.৩৭ রান দিচ্ছেন। যা টি-টোয়েন্টি ক্রিকেটের বিচারে খুবই কম। প্রথম দশে থাকা বোলারদের মধ্যে সব থেকে কম রান বুমরাই দিয়েছেন। তবে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে উইকেট নিয়ে আপাতত বেগনি টুপি হর্ষলের মাথায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE