Advertisement
০৪ মে ২০২৪
Sandeep Sharma

নিলামে কেউ কেনেনি! প্রতিটি ম্যাচ ‘বোনাস’ মুম্বইয়ের বিরুদ্ধে ৫ উইকেট নেওয়া সন্দীপের

রাজস্থান রয়্যালসের হয়ে চলতি মরসুমে নজর কেড়েছেন সন্দীপ শর্মা। আগের ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৫ উইকেট নিয়েছেন তিনি। অথচ এই সন্দীপকেই আইপিএলের নিলামে প্রথমে কোনও দল কেনেনি।

cricket

মুম্বইয়ের বিরুদ্ধে নজর কেড়েছেন রাজস্থানের সন্দীপ শর্মা। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৪ ১৯:০৪
Share: Save:

আইপিএলের ডেথ ওভার বিশেষজ্ঞ বলা হয় তাঁকে। রাজস্থান রয়্যালসের হয়ে চলতি মরসুমে নজর কেড়েছেন সন্দীপ শর্মা। আগের ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৫ উইকেট নিয়েছেন তিনি। অথচ এই সন্দীপকেই আইপিএলের নিলামে প্রথমে কোনও দল কেনেনি। তাই সন্দীপের ভাবনাও বদলে গিয়েছে।

দু’বছর আগে নিলামে কোনও দল কেনেনি সন্দীপকে। পরে রাজস্থানের পেসার প্রসিদ্ধ কৃষ্ণ চোট পাওয়ায় পরিবর্ত হিসাবে সন্দীপকে নিয়েছিল তারা। সেই সন্দীপ এখন প্রথম একাদশের নিয়মিত সদস্য। চোটের জন্য কয়েকটি ম্যাচ খেলতে পারেননি। সুস্থ হয়ে মুম্বইয়ের বিরুদ্ধে নেমে ম্যাচের সেরা হয়েছেন সন্দীপ। এখন প্রতিটি ম্যাচকে অন্য ভাবে দেখেন তিনি।

ম্যাচের সেরার পুরস্কার নিতে গিয়ে সন্দীপ বলেন, “দু’বছর আগে নিলামে কোনও দল আমাকে কেনেনি। তার পরেও সুযোগ পেয়েছি। খেলছি। তাই এখন আমার কাছে প্রতিটা ম্যাচ বোনাস। আমি সেটা ভেবেই মাঠে নামি। খেলাটা উপভোগ করার চেষ্টা করি।”

ডেথ ওভারে কী ভাবে এতটা সফল তিনি? সেই মন্ত্রও বলেছেন সন্দীপ। তিনি বলেন, “পিচ কিছুটা মন্থর ছিল। তাই আমার পরিকল্পনা ছিল যত বেশি সম্ভব কাটার করব। বলের গতি কম রাখব। সেটা কাজে লেগেছে। ওরা মারতে গিয়ে আউট হয়েছে। ডেথ ওভারে বল করতে হলে সাহস রাখতে হবে। ভয় পেলে চলবে না। নিজের পরিকল্পনার উপর ভরসা রেখে তা মাঠে করে দেখাতে হবে। তা হলেই সাফল্য আসবে।”

মুম্বইয়ের বিরুদ্ধে পুরনো বলের পাশাপাশি নতুন বলে পাওয়ার প্লে-তে দেখা গিয়েছে সন্দীপকে। শুরুতে ঈশান কিশন ও সূর্যকুমার যাদবের উইকেট নিয়েছেন তিনি। পরে শেষ ওভারে আউট করেছেন তিলক বর্মা, টিম ডেভিড ও জেরাল্ড কোয়েৎজ়িকে। সেই কারণেই ২০০ রান করতে পারেনি মুম্বই। সহজে রান তাড়া করে জিতেছে রাজস্থান। ৪ ওভারে ১৮ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন সন্দীপ, যা রাজস্থানের বোলারদের মধ্যে তৃতীয় সব থেকে ভাল পরিসংখ্যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sandeep Sharma IPL 2024 Rajasthan Royals
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE