Advertisement
০৪ মে ২০২৪
IPL 2024

৫ ওভারেই ১০০ পার, ভেঙে গেল কেকেআরের রেকর্ড, দিল্লিতে তাণ্ডব হেডের

আইপিএলে ব্যাট হাতে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে তাণ্ডব দেখাল সানরাইজার্স হায়দরাবাদ। পাওয়ার প্লে-তে কলকাতা নাইট রাইডার্সের রেকর্ড ভেঙে দিল তারা।

cricket

দিল্লিতে মারমুখী মেজাজে ট্রেভিস হেড (বাঁ দিকে) ও অভিষেক শর্মা। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৪ ২০:২২
Share: Save:

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে তাণ্ডব দেখালেন সানরাইজার্স হায়দরাবাদের দুই ওপেনার ট্রেভিস হেড ও অভিষেক শর্মা। প্রথমে ব্যাট করতে নেমে ৫ ওভারের মধ্যে ১০০ রান করে দিলেন তাঁরা। পাওয়ার প্লে-তে কলকাতা নাইট রাইডার্সের রেকর্ড ভেঙে দিল হায়দরাবাদ। আরও একটি রেকর্ড গড়লেন হেড।

আইপিএলে এত দিন পাওয়ার প্লে-তে সব থেকে বেশি রানের রেকর্ড ছিল কেকেআরের। ২০১৭ সালের প্রতিযোগিতায় চিন্নাস্বামী স্টেডিয়ামে ব্যাট করতে নেমে কেকেআরের দুই ওপেনার ক্রিস লিন ও সুনীল নারাইন ৬ ওভারে ১০৫ রান করেছিলেন। সেই রেকর্ড এই ম্যাচে ভেঙে গেল। হেড ও অভিষেক ৬ ওভারে তুললেন ১২৫ রান।

নিজেদের রেকর্ড ভাঙার পরে হায়দরাবাদের দুই ব্যাটারের প্রশংসা করেছে কেকেআরও। নিজেদের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে তারা সেই ম্যাচ ও এই ম্যাচের ওপেনারদের ছবি দিয়ে লিখেছে, “অসাধারণ। কখনও ভাবতে পারিনি পাওয়ার প্লে-তে লিন ও নারাইনের রেকর্ড কেউ ভেঙে দেবে। হায়দরাবাদ, তোমরা এই মরসুমে দুর্দান্ত খেলছ।”

পাওয়ার প্লে-তে সর্বাধিক রান করলেন হেড। দিল্লির বিরুদ্ধে ৬ ওভার শেষে তাঁর রান ২৬ বলে ৮৪। এত দিন এই রেকর্ড ছিল ডেভিড ওয়ার্নারের দখলে। ২০১৯ সালে কেকেআরের বিরুদ্ধে পাওয়ার প্লে-তে ২৫ বলে ৬২ রান করেছিলেন তিনি। সেই রেকর্ড ওয়ার্নারের সামনেই ভেঙে দিলেন হেড।

প্রথম বল থেকেই মারমুখী মেজাজে ছিলেন হায়দরাবাদের দুই ওপেনার। খলিল আহমেদের প্রথম ওভারে ওঠে ১৯ রান। পরের ওভারে ললিত যাদব দেন ২১ রান। তৃতীয় ওভারে আনরিখ নোখিয়া ২২ রান দেন। ললিতের পরের ওভারে আসে ২০ রান। পঞ্চম ওভারে বল করতে আসেন কুলদীপ যাদব। তিনিও ২০ রান দেন। পাওয়ার প্লে-র শেষ ওভারে মুকেশ কুমার দেন ২২ রান। পাওয়ার প্লে শেষে ১২৫ রানের মধ্যে হেড ৮৪ ও অভিষেক ৪০ রান করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 SRH Delhi Capitals Travis head
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE