Advertisement
০১ মে ২০২৪
IPL 2024

চোট পাওয়া ক্রিকেটারকে আইপিএল খেলতে দেবে না শ্রীলঙ্কা, চিঠি দিয়ে জানানো হল ভারতীয় বোর্ডকে

শ্রীলঙ্কা ক্রিকেটের সিদ্ধান্তে সমস্যায় পড়তে পারে সানরাইজার্স হায়দরাবাদ। ১.৫ কোটি টাকা দিয়ে কেনা অভিজ্ঞ ক্রিকেটারকে পাবে না তারা। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ঝুঁকি নিতে নারাজ শ্রীলঙ্কা।

picture of IPL trophy

আইপিএল ট্রফি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৪ ১৭:২০
Share: Save:

সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাই আইপিএলে এক ক্রিকেটারকে খেলতে দিতে চান না শ্রীলঙ্কার ক্রিকেট কর্তারা। ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) চিঠি দিয়ে এই সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (সে দেশের ক্রিকেট বোর্ড)। অভিজ্ঞ ক্রিকেটারকে ১ কোটি ৫০ লাখ টাকায় কিনেছিল সানরাইজার্স হায়দরাবাদ।

প্যাট কামিন্সেরা আইপিএলে পাবেন না ওয়ানিন্দু হাসরঙ্গকে। অভিজ্ঞ লেগ স্পিনার এখন শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলের অধিনায়ক। বাংলাদেশ সফরে গিয়ে চোট পেয়েছেন হাসরঙ্গ। তাই তাঁকে আইপিএল খেলতে দিতে রাজি নন শ্রীলঙ্কার ক্রিকেট কর্তারা। বিসিসিআইকে দেওয়া চিঠিতে শ্রীলঙ্কা ক্রিকেট লিখেছে, ‘‘হাসরঙ্গর চোট রয়েছে। এখন রিহ্যাব চলছে। এই পরিস্থিতিতে হাসরঙ্গের পক্ষে আইপিএল খেলা সম্ভব নয়। বাঁ পায়ের গোড়ালির চোট সারানোর জন্য যথেষ্ট সময় প্রয়োজন হাসরঙ্গর। চিকিৎসকদের পরামর্শ নিয়ে কয়েক দিন আগে দুবাই থেকে দেশে ফিরেছে। চিকিৎসকেরা আপাতত বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন। তাই এই মরসুমের আইপিএলে হাসরঙ্গের খেলার সম্ভাবনা নেই।’’

শ্রীলঙ্কা ক্রিকেট সরকারি ভাবে জানিয়ে দেওয়ায়, হাসরঙ্গর পরিবর্ত ক্রিকেটার নেওয়ার ক্ষেত্রে বাধা থাকছে না হায়দরাবাদ কর্তৃপক্ষের। ২৬ বছরের ক্রিকেটারকে নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ঝুঁকি নিতে চাইছে না শ্রীলঙ্কা। তাঁর পরিবর্ত হিসাবে এখনও কোনও ক্রিকেটারের নাম ঘোষণা করেনি হায়দরাবাদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE