Advertisement
০১ মে ২০২৪
Wriddhiman Saha

হার্দিকের গুজরাতে ঋদ্ধির ভূমিকা কী? নিজেই জানালেন বাঙালি উইকেটরক্ষক

গুজরাত টাইটান্সের হয়ে ওপেন করতে নেমে বেশ কয়েকটি ভাল ইনিংস খেলেছেন ঋদ্ধিমান সাহা। হার্দিক পাণ্ড্যদের দলে তাঁর কী ভূমিকা সেটি জানালেন বাঙালি উইকেটরক্ষক।

Wriddhiman Saha

গুজরাত টাইটান্সের হয়ে এ বার ভাল ছন্দে রয়েছেন ঋদ্ধিমান সাহা। ছবি: আইপিএল

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৩ মে ২০২৩ ১২:৪৫
Share: Save:

এ বারের আইপিএলে গুজরাত টাইটান্সের হয়ে ভাল ছন্দে রয়েছেন ঋদ্ধিমান সাহা। প্রায় প্রতি ম্যাচেই দলকে ভাল শুরু দিচ্ছেন তিনি। গুজরাতের ব্যাটিং অর্ডারে তাঁর দায়িত্ব ঠিক কী, সেটা নিজেই জানালেন গুজরাতের ওপেনার।

আইপিএলের মাঝে একটি সাক্ষাৎকারে ঋদ্ধি বলেছেন, ‘‘গত বারের মতো এই বছরও আমার কাজে শুরু থেকে আক্রমণ করা। গত বার খুব বেশি ম্যাচে সুযোগ পাইনি। এ বার পাচ্ছি। শুরু থেকে আক্রমণাত্মক শট খেলার চেষ্টা করছি। প্রথমের দিকের ম্যাচগুলোয় ঠিক মতো ব্যাটে-বলে হচ্ছিল না। তবে শেষের কয়েকটা ম্যাচে সাফল্য পেয়েছি।’’

টি-টোয়েন্টি মানেই চার-ছক্কার খেলা। বল গিয়ে পড়ে বাউন্ডারির বাইরে। তবে ছক্কা মারার থেকে তিনি চার বেশি মারতে পারেন বলে জানিয়েছেন ঋদ্ধি। বাঙালি উইকেটরক্ষকের কথায়, ‘‘যদি আমরা ভাল শুরু পাই, তা হলে মিডল অর্ডার ব্যাটারদের পক্ষে সুবিধা হয়। আমাদের পরিকল্পনা সেটাই থাকে। শুভমন (গিল) ধরে খেলবে। আমি মেরে খেলব। আমার শক্তি চার মারা। যদি ব্যাটে ভাল লাগে তবেই বাউন্ডারির বাইরে গিয়ে পড়ে।’’

এ বারের আইপিএলে ১২ ম্যাচে ২৭৫ রান করেছেন ঋদ্ধিমান। ২৫ গড় ও ১৩৪.৮০ স্ট্রাইক রেটে রান করেছেন তিনি। ৭টি ছক্কার পাশাপাশি ৩৫টি চার মেরেছেন ঋদ্ধি। মাত্র একটি অর্ধশতরান এলেও বেশি কয়েকটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন তিনি। তাঁর ফলেই ব্যাট করতে নেমে থিতু হওয়ার সময় পেয়েছেন শুভমন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wriddhiman Saha IPL 2023 Gujarat Titans
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE