Advertisement
০১ মে ২০২৪
IPL 2023

পাজামার উলটপুরাণ! কেন উল্টো ট্রাউজার্স পরে নেমেছিলেন? কারণ জানালেন ঋদ্ধিমান নিজেই

আইপিএলে নিজের এবং দলের ছন্দে খুশি ঋদ্ধিমান। পরের ম্যাচগুলিতেও ছন্দ ধরে রাখতে চান। নিজের শক্তির উপর ভরসা রেখেই খেলতে চান বাঙালি উইকেটরক্ষক-ব্যাটার।

pictrue of Wriddhiman Saha

আইপিএলের প্রতি ম্যাচেই নজর কাড়ছেন বাংলার ঋদ্ধিমান। ছবি: আইপিএল।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ মে ২০২৩ ১২:১৯
Share: Save:

লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে উইকেট রক্ষা করতে নামার সময় উল্টো ট্রাউজার্স পরে নেমেছিলেন ঋদ্ধিমান সাহা। তার আগে ৪৩ বলে ৮১ রানের ইনিংস খেলার সময় অবশ্য ঠিকই ছিল। তা হলে কী ভাবে উল্টে গেল ট্রাউজার্স? নিজেই জানিয়েছেন বাঙালি উইকেটরক্ষক-ব্যাটার।

লখনউয়ের ইনিংসের সময় গুজরাত টাইটান্স পরিবর্ত উইকেটরক্ষক হিসাবে নামায় শ্রীকর ভরতকে। মাঠে নামার কথা না থাকায় সাজঘরে হালকা মেজাজে ছিলেন ঋদ্ধিমান। কিন্তু সেই সময় আম্পায়াররা তাঁকে খেলার অনুমতি দেননি। তাই তড়িঘড়ি উইকেট রক্ষা করতে মাঠে নামতে হয় তাঁকে। ঋদ্ধিমান বলেছেন, ‘‘তখন খাচ্ছিলাম। ফিজিয়ো আমাকে একটা ওষুধ খেতে বলেছিলেন। খেলা শুরু হওয়ার সময় হয়ে গিয়েছিল। দ্রুত মাঠে নামতে বলা হয় আমাকে। তাড়াহুড়োয় খেয়াল করিনি। উল্টো ট্রাউজার্স পরেই নেমে পড়েছিলাম। দু’ওভার পরেই আমি ফিরে আসি সাজঘরে। সকলে বিষয়টা খেয়াল করলেও আমার মাথায় ছিল না।’’

আইপিএলে অনবদ্য ছন্দে রয়েছেন ঋদ্ধিমান। তাঁর উইকেট রক্ষার প্রশংসা করছেন প্রায় সব বিশেষজ্ঞই। ভারতীয় দল থেকে বাদ পড়লেও দক্ষতা যে কমেনি, তা প্রতি ম্যাচেই প্রমাণ করছেন ঋদ্ধিমান। পাশাপাশি রান করছেন ব্যাট হাতেও। পর পর দু’টি ম্যাচে ব্যাটার ঋদ্ধিমানও গুজরাত টাইটান্সের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়ে আলোচনার কেন্দ্রে উঠে এসেছেন।

আইপিএলে নিজের ছন্দে খুশি বাঙালি উইকেটরক্ষক-ব্যাটার। আইপিএলের জন্য কি বিশেষ কোনও প্রস্তুতি নিয়েছিলেন? ঋদ্ধিমান বলেছেন, ‘‘সব ম্যাচের আগেই প্রস্ততি নিই। আগের ম্যাচে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ৪০ রান মতো করেছিলাম। ওই ম্যাচে হার্দিক পাণ্ড্যও ভাল খেলেছিল। লখনউয়ের বিরুদ্ধে আগের ম্যাচের ছন্দ ধরে রাখতে চেয়েছিলাম। আমার সুবিধা হল পাওয়ার প্লের সময় ঝুঁকি নেওয়ার সুযোগ থাকে। ক্রিকেটীয় শট খেলাই আমার শক্তি। ফিল্ডিংয়ের ফাঁক খুঁজে শট খেলার চেষ্টা করেছি।’’

দলের পারফরম্যান্স নিয়েও খুশি ঋদ্ধিমান। গুজরাতের অভিজ্ঞ উইকেটরক্ষক-ব্যাটার বলেছেন, ‘‘আমাদের উপরের দিকের এবং মাঝের ব্যাটাররা ধারাবাহিক ভাবে পারফরম্যান্স করছে। শুভমন প্রতি ম্যাচেই ভাল খেলছে। লখনউয়ের বিরুদ্ধে আমিও ওর সঙ্গে যোগ দিলাম। দল হিসাবে আমাদের বেশ ভাল দেখাচ্ছে। আশা করছি পরের ম্যাচগুলোতেও আমরা এই ছন্দ ধরে রাখতে পারব।’’

গাড়ি দুর্ঘটনার জন্য ছিটকে গিয়েছেন ঋষভ পন্থ। আইপিএলে চোট পাওয়ায় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলতে পারবেন না লোকেশ রাহুলও। ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ টেস্ট তাই ঋদ্ধিমানকে দলে ফেরানোর দাবি ক্রমশ জোড়াল হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Wriddhiman Saha Gujarat Titans
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE