Advertisement
১৬ মে ২০২৪
Death Of Kelvin Kiptum

গত অক্টোবরে বিশ্বরেকর্ড, রবিবার পথ দুর্ঘটনায় ২৪ বছর বয়সে প্রয়াত ম্যারাথন দৌড়বিদ, মৃত কোচও

পুলিশ জানিয়েছে, রবিবার স্থানীয় সময় রাত ১১টায় দুর্ঘটনাটি ঘটে। সেই সময় গাড়িটিতে মোট তিন জন ছিলেন। কিপটাম নিজেই গাড়িটি চালাচ্ছিলেন।

An image of Kelvin Kiptum

কেলভিন কিপটাম। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৪ ০৬:৪৩
Share: Save:

গাড়ি দুর্ঘটনায় মৃত্যু হল কেনিয়ার ম্যারাথন দৌড়বিদ কেলভিন কিপটাম এবং তাঁর কোচ গারভাইস হাকিজ়িমানার। রবিবার, কেনিয়ার এলডোরেটে দুর্ঘটনাটি ঘটেছে। মাত্র ২৪ বছর বয়সে থেমে গেল তাঁর দৌড়। চার মাস আগে গত অক্টোবরে ম্যারাথনে বিশ্বরেকর্ড করেছিলেন তিনি।

পুলিশ জানিয়েছে, রবিবার স্থানীয় সময় রাত ১১টায় দুর্ঘটনাটি ঘটে। সেই সময় গাড়িটিতে মোট তিন জন ছিলেন। কিপটাম নিজেই গাড়িটি চালাচ্ছিলেন। দুর্ঘটনার ঠিক আগের মুহূর্তে তিনি গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন এবং গাড়িটি উল্টে যায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় কিপটাম ও তাঁর কোচের। তৃতীয় জনকে গুরুতর আহত অবস্থায় স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

গত সপ্তাহে তাঁর দল ঘোষণা করেছিল, কিপটাম রোটেরদাম ম্যারাথনে ২ ঘন্টার মধ্যে তাঁর দৌড় শেষ করার পরিকল্পনা করছেন। তবে, সকলকে ফাঁকি দিয়ে চলে গেলেন কিপটাম।

চার বছর আগে প্রথম বড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন কেলভিন। সেই প্রতিযোগিতার জন্য অন্য খেলোয়াড়দের থেকে জুতো ধার করতে হয়েছিল তাঁকে। কেলভিনের কেরিয়ারের সবচেয়ে বড় সাফল্য আসে ২০২৩ সালে এলিউড কিপছোগের বিরুদ্ধে। এর পরেই গত অক্টোবর মাসে তিনি কিপছোগের রেকর্ড ভেঙে নতুন নজির গড়েন। শিকাগো ম্যারাথনে ৪২ কিলোমিটার মাত্র ২ ঘন্টা ৩৫ সেকন্ডে সম্পূর্ণ করেন কেলভিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kelvin Kiptum Marathon Runner Kenya
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE