Advertisement
০১ মে ২০২৪
Novak Djokovic

উইম্বলডন ফাইনালে হেরে শাস্তিও পেলেন জোকোভিচ, র‌্যাকেট আছড়ে ভাঙায় মোটা জরিমানা

উইম্বলডনে তরুণ খেলোয়াড় কার্লোস আলকারাজের কাছে হেরে গিয়েছেন নোভাক জোকোভিচ। ম্যাচ চলাকালীন হতাশায় র‌্যাকেট আছড়ে ভেঙেছিলেন। সেই ঘটনার জেরে শাস্তি হল তাঁর।

wimbledon

নোভাক জোকোভিচ। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৩ ২২:১৮
Share: Save:

উইম্বলডনে তরুণ খেলোয়াড় কার্লোস আলকারাজের কাছে হেরে গিয়েছেন তিনি। ছ’বছর পর উইম্বলডনে তাঁর জয়ের দৌড় থেমেছে। হারই শুধু নয়, নোভাক জোকোভিচকে শাস্তিও পেতে হচ্ছে। কোর্টে রাগ দেখানোর কারণে জরিমানা দিতে হচ্ছে সার্বিয়ার খেলোয়াড়কে।

রবিবার পঞ্চম সেটের খেলা চলাকালীন নেটের একটি পোস্টে সজোরে র‌্যাকেট দিয়ে বেশ কয়েক বার আঘাত করেন জোকোভিচ। একটি শটের রিটার্ন করতে না পারায় হতাশ হয়ে পড়েছিলেন তিনি। র‌্যাকেটটি ভেঙে যায়। সেই সঙ্গে কাঠের পোস্টটিতেও বেশ কিছু ক্ষত তৈরি হয়। অতীতে জোকোভিচ বেশ কয়েক বার রাগের চোটে কোর্টে আছাড় মেরে র‌্যাকেট ভাঙলেও ইদানীং তাঁকে রাগতে দেখা যায়নি। রবিবার ফের পুরনো জোকোভিচকে দেখা গেল।

২৩টি গ্র্যান্ড স্ল্যামের মালিককে ৬,১৫০ পাউন্ড (ভারতীয় মুদ্রায় প্রায় ছয় লক্ষ ৬০ হাজার টাকা) জরিমানা করা হয়েছে। ম্যাচের পরে সাংবাদিক বৈঠকেও তাঁকে এ নিয়ে প্রশ্ন করা হয়েছে। জোকোভিচ জানিয়েছেন, কোনও আক্ষেপ নেই। বলেছেন, “ওই ঘটনা নিয়ে খুব বেশি কথা বলার দরকার নেই। হতাশার কারণে ওই কাজ করে ফেলেছিলাম। দ্বিতীয় গেমে আমার কাছে ব্রেক করার সুযোগ ছিল। সেটা হাতছাড়া করেছিলাম। আমার সার্ভিস ব্রেক করার জন্যে ও (আলকারাজ) অসাধারণ টেনিস খেলেছে। সেই জন্যেই পঞ্চম সেটটা জিততে পেরেছিল। প্রথম বার সময় নষ্ট করার জন্যে শাস্তি পেয়েছিলাম। শাস্তি পেলে মেনে নিতেই হবে।”

তাঁকে আবার প্রশ্ন করা হয়, ওই ঘটনা নিয়ে আক্ষেপ রয়েছে কি না। জোকোভিচ এ বার একটু বিরক্তির সঙ্গে বলেন, “বললাম তো, ওই সময় খুব হতাশ হয়ে পড়েছিলাম। এর থেকে বেশি কিছু বলার নেই আমার।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Novak Djokovic Wimbledon 2023 Tennis Fine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE