Advertisement
১৯ মে ২০২৪
saina nehwal

Tokyo Olympics: অলিম্পিক্সের দরজা বন্ধ হয়ে গেল লন্ডনে ব্রোঞ্জজয়ী সাইনার, টিকিট পেলেন না শ্রীকান্তও

অলিম্পিক্সের টিকিট পেতে গেলে প্রথম ১৬ জনের মধ্যে থাকতে হত সাইনা এবং শ্রীকান্তকে।

দরজা বন্ধ সাইনা, শ্রীকান্তের।

দরজা বন্ধ সাইনা, শ্রীকান্তের।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২১ ১৮:২৭
Share: Save:

অলিম্পিক্সে যোগ্যতা অর্জনের আশা শেষ হয়ে গেল সাইনা নেহওয়াল এবং কিদম্বি শ্রীকান্তের। শুক্রবার আন্তর্জাতিক ব্যাডমিন্টন সংস্থা (বিডব্লিউএফ) জানিয়ে দিল, বর্তমান র‌্যাঙ্কিং তালিকার কোনও বদল হচ্ছে না।

অলিম্পিক্সের টিকিট পেতে গেলে প্রথম ১৬ জনের মধ্যে থাকতে হত সাইনা এবং শ্রীকান্তকে। কিন্তু লন্ডন অলিম্পিক্সে ব্রোঞ্জজয়ী সাইনা বা বিশ্বের প্রাক্তন এক নম্বর খেলোয়াড় শ্রীকান্ত, কেউ নির্ধারিত তালিকার মধ্যে ছিলেন না।

সাইনা, শ্রীকান্তের পক্ষে আরও বড় সমস্যা হয়ে দেখা দেয় অতিমারি। যোগ্যতা অর্জনের সময় দু’মাস বাড়িয়ে ১৫ জুন করেছিল বিডব্লিউএফ। কিন্তু এর মধ্যে ইন্ডিয়া ওপেন, মালয়েশিয়া ওপেন এবং সিঙ্গাপুর ওপেন করোনার জন্য বাতিল হয়ে যায়। যোগ্যতা অর্জনের জন্য এই তিনটি প্রতিযোগিতাই একমাত্র পথ ছিল সাইনা, শ্রীকান্তের কাছে।

বিডব্লিউএফ শুক্রবার এক বিবৃতিতে জানিয়েছে, অলিম্পিক্সের আগে আর কোনও প্রতিযোগিতা আয়োজন করা হবে না। ফলে ভারত থেকে অলিম্পিক্স ব্যাডমিন্টনে অংশ নেবেন পি ভি সিন্ধু, বি সাই প্রণীত এবং পুরুষদের ডাবলস জুটি চিরাগ শেট্টি এবং সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE