Advertisement
০৪ মে ২০২৪
Benjamin Kiplagat

অলিম্পিক্সে অংশ নেওয়া ক্রীড়াবিদের অস্বাভাবিক মৃত্যু, দেহ উদ্ধার গাড়িতে, তদন্ত শুরু করল পুলিশ

তিন বার অলিম্পিক্সে অংশ নেওয়া দূরপাল্লার দৌড়বিদ বেঞ্জামিন কিপলাগাতের মৃতদেহ পাওয়া গেল কেনিয়ায়। পুলিশের দাবি, ছুরির আঘাতে মৃত্যু হয়েছে তাঁর। পুলিশ তদন্ত শুরু করেছে।

sports

বেঞ্জামিন কিপলাগাত। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২৪ ১০:৪৩
Share: Save:

তিন বার অলিম্পিক্সে অংশ নেওয়া দূরপাল্লার দৌড়বিদ বেঞ্জামিন কিপলাগাতের মৃতদেহ পাওয়া গেল কেনিয়ায়। পুলিশের দাবি, ছুরির আঘাতে মৃত্যু হয়েছে তাঁর। ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে কেনিয়ার পুলিশ। তাদের দাবি, এটি খুন। তবে প্রমাণ হাতে না আসা পর্যন্ত আনুষ্ঠানিক ভাবে জানাতে রাজি নয় তারা।

উগান্ডার ক্রীড়াবিদ কিপলাগাত তিন বার অলিম্পিক্সে অংশ নেওয়া ছাড়াও ছ’বার বিশ্বচ্যাম্পিয়নশিপে উগান্ডার প্রতিনিধিত্ব করেছেন। স্থানীয় সংবাদমাধ্যমের দাবি, একটি গাড়িতে তাঁর মৃতদেহ পাওয়া যায়। বুকে এবং ঘাড়ে ছুরির আঘাতে তৈরি হওয়া ক্ষত দেখতে পাওয়া গিয়েছে। কেনিয়ার পশ্চিমের শহর এলডোরেটের পুলিশ তদন্ত শুরু করেছে। সেই এলাকার পুলিশ কমান্ডার স্টিফেন ওকাল বলেছেন, “এটা খুন তা নিয়ে সন্দেহ নেই। কিন্তু খুনের কারণ খোঁজার চেষ্টা করছি।”

২০১২-র লন্ডন অলিম্পিক্সে স্টিপলচেজ়ের সেমিফাইনালে উঠেছিলেন কিপলাগাত। দেশের হয়ে একাধিক পদক জিতেছেন তিনি। তাঁর মৃত্যুর খবর পেয়ে বিশ্ব অ্যাথলেটিক্স সংস্থা এক বিবৃতিতে লিখেছে, “বেঞ্জামিন কিপলাগাতের মৃত্যুর খবর পেয়ে আমরা অবাক এবং ব্যথিত। ওর বন্ধু, পরিবার এবং সতীর্থদের সান্ত্বনা। এই কঠিন সময়ে আমরা ওঁদের পাশে রয়েছি।”

শোকপ্রকাশ করেছেন উগান্ডার ক্রীড়ামন্ত্রী পিটার ওগওয়াংও। এক্স-এ তিনি লিখেছেন, “আমাদের দেশের অন্যতম সেরা ক্রীড়াবিদ বেঞ্জামিন কিপলাগাতের মৃত্যুর খবরে আমরা ব্যথিত। শোনা যাচ্ছে ওকে খুন করা হয়েছে। ওর পরিবার, সমস্ত উগান্ডাবাসী এবং পূর্ব আফ্রিকার মানুষের প্রতি সমবেদনা। আন্তর্জাতিক মঞ্চে বহু বার উগান্ডার প্রতিনিধিত্ব করেছে ও।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Marathon Runner olympics
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE