Advertisement
২০ মে ২০২৪
Rafael Nadal

অস্ত্রোপচার সফল নাদালের, কত দিন লাগবে কোর্টে ফিরতে? জানালেন নিজেই

শুক্রবার নাদালের কোমরের পিছনে বাঁ দিকের নীচের অংশে অস্ত্রোপচার হয়েছে। তবে কোর্টে ফিরতে তাঁর বেশ কিছুটা সময় লাগবে। ভক্তদের আশ্বস্ত করে নিজেই সে কথা জানিয়েছেন তিনি।

picture of Rafael Nadal

রাফায়েল নাদাল। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ জুন ২০২৩ ১৪:৩০
Share: Save:

শুক্রবার রাতে অস্ত্রোপচার হয়েছে রাফায়েল নাদালের। সুস্থ হয়ে কোর্টে ফেরার জন্য পাঁচ মাস অপেক্ষা করতে হবে ২২টি গ্র্যান্ড স্ল্যামের মালিককে। অস্ত্রোপচার সফল হলেও এমনই জানিয়েছেন বার্সেলোনার হাসপাতালের চিকিৎসকরা।

ফরাসি ওপেন শুরু হওয়ার কয়েক দিন আগে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন নাদাল। খেলতে পারবেন না বছরের তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম উইম্বলডনেও। ইউএস ওপেন খেলার সম্ভাবনাও বেশ কম। শুক্রবার রাতে নাদালের কোমরের পিছনে বাঁ দিকের নীচের অংশে অস্ত্রোপচার হয়েছে। সম্পূর্ণ সুস্থ হয়ে তাঁর কোর্টে ফিরতে নভেম্বর হয়ে যেতে পারে।

অস্ত্রোপচারের পর অনুরাগীদের আশ্বস্ত করে সমাজমাধ্যমে বার্তা দিয়েছেন নাদাল। স্পেনের টেনিস তারকা লিখেছেন, ‘‘সবাইকে শুভেচ্ছা। আপনারা জানেন শুক্রবার আমার অস্ত্রোপচার হয়েছে। সব কিছু ঠিকঠাক হয়েছে। চোটের জন্য গত জানুয়ারি থেকেই আমাকে কোর্টের বাইরে থাকতে হয়েছে। কোমরের বাঁ দিকে নীচের অংশের পুরনো একটা চোটও ভোগাচ্ছিল। চিকিৎসক মার্ক ফিলিপন, জ়াউমে ভিলারো এবং অ্যাঞ্জেল রুইজকে ধন্যবাদ জানাচ্ছি। কয়েক দিন পর থেকে রিহ্যাবের প্রক্রিয়া শুরু করব। চিকিৎসকরা জানিয়েছেন, সব কিছু ঠিক থাকলে পাঁচ মাস লাগবে সম্পূর্ণ সুস্থ হতে।’’ অর্থাৎ, ২০২৩ সালে নাদালের পক্ষে বড় কোনও প্রতিযোগিতায় খেলা কার্যত অসম্ভব।

গত জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে হেরে যাওয়ার পর থেকে কোর্টের বাইরে রয়েছেন নাদাল। ২০০৫ সালে প্রথম বার ফরাসি ওপেন চ্যাম্পিয়ন হওয়ার পর এ বারই প্রথম তিনি বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যামে খেলতে পারলেন না। নাদাল জানিয়েছেন, সম্পূর্ণ সুস্থ হয়ে ২০২৪ সালে কোর্টে ফিরবেন। আগামী বছর টেনিসজীবন শেষ করার কথা বলেছেন নাদাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rafael Nadal Surgery Injury Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE