Advertisement
১৮ মে ২০২৪
Ravichandran Ashwin

Ravichandran Ashwin: ১১ বছর পরে বিলেতের মাটিতে অশ্বিনের নজির, তবু ব্যর্থ ভারতীয় স্পিনার

গত ১১ বছরে কাউন্টি ক্রিকেটে কোনও দল কোনও স্পিনারকে দিয়ে বোলিং শুরু করেনি।

রবিচন্দ্রন অশ্বিন।

রবিচন্দ্রন অশ্বিন। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২১ ০১:২০
Share: Save:

বিলেতের মাটিতে ১১ বছর পরে নজির গড়েও শুরুটা ভাল করতে পারলেন না রবিচন্দ্রন অশ্বিন

ইংল্যান্ডের কাউন্টি দল সারের হয়ে বোলিং শুরু করেন অশ্বিন। গত ১১ বছরে কাউন্টি ক্রিকেটে কোনও দল কোনও স্পিনারকে দিয়ে বোলিং শুরু করেনি। কিন্তু নজিরটুকুই হয়েছে। তাতে বিশেষ লাভ হয়নি। অশ্বিন প্রথম ইনিংসে ১ উইকেটের বেশি পাননি। দিয়েছেন ৯৯ রান।

সারের খেলা ছিল সমারসেটের বিরুদ্ধে। অশ্বিনকে দিয়ে বোলিং শুরু করেন সারে অধিনায়ক ররি বার্নস। কাউন্টিতে কোনও বিশেষজ্ঞ স্পিনারকে দিয়ে বোলিং শুরু করার ঘটনা শেষ ঘটেছিল ২০১০ সালে। নিউজিল্যান্ডের অফস্পিনার জীতান পটেল ওয়ারউইকশায়ারের হয়ে ১১ বছর আগে বোলিং শুরু করেছিলেন। ১১ বছর পরে অশ্বিনের হাত দিয়ে সেই ঘটনার পুনরাবৃত্তি হল ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে।

কিন্তু বিশেষ সুবিধে করতে পারেননি অশ্বিন। ৪৩ ওভার বল করে ৯৯ রান দিয়ে ১ উইকেট নেন তিনি। সমারসেটের টম ল্যামনবিকে বোল্ড করেন তিনি। সমারসেট প্রথম ইনিংসে ৪২৯ রানের বিশাল স্কোর খাড়া করে।

ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের আগে অশ্বিন যাতে অনুশীলনের সুযোগ পান, সেই কারণে ভারতীয় ক্রিকেট বোর্ড তাঁকে এই ম্যাচে খেলার ব্যবস্থা করে দিয়েছে। আগামী ৪ অগস্ট থেকে টেস্ট সিরিজ শুরু হচ্ছে। বিরাট কোহলীরা আপাতত তিন সপ্তাহের বিশ্রামে। ডারহামে ১৫ জুলাই থেকে ভারতীয় দলের অনুশীলন শিবিরে যোগ দেওয়ার কথা সকলের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI Ravichandran Ashwin Surrey
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE