Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Malaysia Open 2024

মালয়েশিয়া ওপেনের ফাইনালে সাত্ত্বিক-চিরাগ, ভারতীয় ব্যাডমিন্টনে নজির

১৯৮৩ সাল থেকে মালয়েশিয়া ওপেনের ফাইনালে উঠতে পারেননি ভারতের কোনও ব্যাডমিন্টন খেলোয়াড়। পুরুষদের ডাবলসে সেই বাধা অতিক্রম করে নজির গড়ল সাত্ত্বিক-চিরাগ জুটি।

picture of Chirag Shetty and Satwiksairaj Rankireddy

(বাঁদিকে) চিরাগ শেট্টি এবং সাত্ত্বিকসাইরাজ রনকিরেড্ডি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৪ ১৯:৩৬
Share: Save:

মালয়েশিয়া ওপেনে পুরুষদের ডাবলসের ফাইনালে সাত্ত্বিকসাইরাজ রনকিরেড্ডি ও চিরাগ শেট্টি জুটি। সেমিফাইনালে ভারতীয় জুটি হারাল দক্ষিণ কোরিয়ার কাং মিন হিউক-সেয়ো সেউং জায় জুটিকে। ম্যাচের ফল সাত্ত্বিক-চিরাগের পক্ষে ২১-১৮, ২২-২০।

পিছিয়ে পড়েও দুরন্ত প্রত্যাবর্তনে জয় ছিনিয়ে নিলেন সাত্ত্বিক এবং চিরাগ। একটা সময় দ্বিতীয় গেমে ১১-১৮ ব্যবধানে পিছিয়ে ছিলেন তাঁরা। সেখান থেকে লড়াইয়ে ফিরে কোরীয় জুটির গেম জেতার আশায় জল ঢেলে দেয় ভারতীয় জুটি। তাঁদের এই জয় ভারতীয় ব্যাডমিন্টনে একটি নজির তৈরি করল। ওপেন যুগে (১৯৮৩ সাল থেকে) মালয়েশিয়া ওপেনের ফাইনালে কোনও ভারতীয় ব্যাডমিন্টন খেলোয়াড় উঠতে পারেনি। বিশ্বের ক্রমতালিকায় দ্বিতীয় স্থানে থাকা সাত্ত্বিক-চিরাগ জুটি সেই বাধা অতিক্রম করলেন।

সেমিফাইনালের শুরুটাও আগ্রামী মেজাজে করেছিল ভারতীয় জুটি। দ্রুত ৫-০ ব্যবধানে এগিয়ে যান তাঁরা। কোরীয়রা লড়াই করলেও সুবিধা করতে পারেনি। ব্যবধান বজায় রেখে প্রথম গেম জিতে নেন সাত্ত্বিক-চিরাগ।

খেলার রাশ নিজেদের দখলেই রাখেন তাঁরা। ২০-১৪ ব্যবধানে সাত্ত্বিক-চিরাগ এগিয়ে যাওয়ার পর মরিয়া চেষ্টা করেন কোরীয়রা। দ্বিতীয় গেমে পাল্টা কামড় দেওয়ার চেষ্টা করেছিল কোরীয়রা। তাতে লাভ হয়নি। ভারতীয় জুটির দুরন্ত পারফরম্যান্সের সামনে হার মানতে হয় তাঁদের।

সিঙ্গলসে ভারতীয় ব্যাডমিন্টন খেলোয়াড়দের ব্যর্থতার পর ডাবলসে সাত্ত্বিক-চিরাগের ফাইনালে পৌঁছনো স্বস্তিদায়ক। তাঁদের দিকেই রবিবারের ফাইনালে তাকিয়ে থাকবেন ক্রীড়াপ্রেমীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE