Advertisement
১৭ মে ২০২৪
Women's Cricket

শুধুই কোহলী-ধোনি, মিতালি-হরমনপ্রীত-ছোটরা ব্রাত্য, সমালোচনা ওড়ালেন সৌরভ

সৌরভ জানিয়েছেন, আগামী দিনে মহিলাদের ক্রিকেটে প্রচুর ম্যাচ রয়েছে।

সমালোচনা ওড়ালেন সৌরভ।

সমালোচনা ওড়ালেন সৌরভ। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২১ ২০:৩২
Share: Save:

ভারতীয় ক্রিকেট বোর্ডে সভাপতির পদে বেশ অনেকদিন ধরেই রয়েছেন তিনি। কিন্তু এই সময়ে তাঁর বিরুদ্ধে বারবার অভিযোগ উঠেছে, মহিলাদের ক্রিকেটকে নাকি সে ভাবে গুরুত্ব দেন না। এক সাক্ষাৎকারে এই প্রসঙ্গ কার্যত উড়িয়ে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

বোর্ড সভাপতি বলেছেন, “মহিলাদের প্রচুর ক্রিকেট হচ্ছে। সম্প্রতি পরিস্থিতির কারণে বাধ্য হয়ে আমাদের মহিলাদের আইপিএল বন্ধ করতে হয়েছে। কিন্তু ২ জুন ওরা ইংল্যান্ডে উড়ে যাচ্ছে। সব ধরনের ক্রিকেটেই খেলবে সেখানে। এরপর দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকা আসবে। কয়েকজন ক্রিকেটার ১০০ বলের ক্রিকেটেও অংশ নিচ্ছে। কেউ কেউ অস্ট্রেলিয়ায় বিগ ব্যাশে খেলছে। বিশ্বকাপের আগে ওরা নিউজিল্যান্ডে সিরিজ খেলতে যাবে।”

এত পরিকল্পনা থাকা সত্ত্বেও মহিলাদের ক্রিকেট নিয়ে তাঁর সমালোচনা করা হয় কেন? সৌরভের উত্তর, “যাঁরা সমালোচনা করছেন, তাঁরা জানেনই না যে কী হচ্ছে। এতে আমার কী করার আছে। আমরা এখন মারণ ভাইরাসের বিরুদ্ধে লড়ছি। তা সত্ত্বেও মহিলাদের আইপিএল আয়োজনের চেষ্টা করেছিলাম। মানুষ যদি ভুল বোঝে তার জন্যে আমি কী করব? আট বছর পর আমাদের মহিলা দল টেস্ট ক্রিকেট খেলতে নামছে। তারপরেও কি মহিলাদের ক্রিকেটকে আমি গুরুত্ব দিই না, এই কথা বলা হবে?”

অতিমারির সময়ে জুনিয়র ক্রিকেটারদের অবস্থাও খারাপ। রোজগার বন্ধ হয়ে যাওয়ায় অনেকেই সমস্যায় পড়েছেন। সৌরভ এ প্রসঙ্গে বলেছেন, “কী করে ওদের কোভিডের মধ্যে খেলতে দিই? ভাবুন ১৬ বছরের একটা ছেলে দীর্ঘদিন বাড়ি ছেড়ে হোটেলে পড়ে রয়েছে। এটা মারণ ভাইরাস। আমরা সব সময় বিভিন্ন রাজ্য সংস্থার সঙ্গে কথা বলে তাদের নির্দেশ দিই জুনিয়রদের উদ্বুব্ধ করতে। জানুয়ারিতে ওদের বিশ্বকাপ রয়েছে। আশা করি অক্টোবরের মধ্যে সব থিতিয়ে যাবে। নিঃসন্দেহে কোভিড খেলাধুলো এবং জীবনকে একটা কঠিন সময়ের মধ্যে এনে দাঁড় করিয়েছে। জুন-জুলাই নাগাদ সব ঘরোয়া ক্রিকেটারদের ভাতা আমরা দেব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE