Advertisement
১৭ মে ২০২৪
Sunil Gavaskar

কেন রবি শাস্ত্রী বাকি কোচেদের থেকে আলাদা, খোলসা করলেন সুনীল গাওস্কর

পাশাপাশি এটাও জানালেন, শাস্ত্রী একজন ‘অসাধারণ’ পরামর্শদাতা

শাস্ত্রী এবং গাওস্কর।

শাস্ত্রী এবং গাওস্কর।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২১ ১৯:৫৭
Share: Save:

তরুণদের অনুপ্রাণিত করতে তাঁর জুড়ি নেই। তাই রবি শাস্ত্রীর প্রশংসায় মাতলেন সুনীল গাওস্কর। জানালেন, শাস্ত্রী একজন ‘অসাধারণ’ পরামর্শদাতা, যাঁর ‘অবিশ্বাস্য’ দক্ষতা রয়েছে আত্মবিশ্বাসের তলানিতে থাকা কোনও ক্রিকেটারকে অনুপ্রাণিত করার। গাওস্করের এই মতকে সমর্থন জানালেন জাতীয় দলের বোলিং কোচ ভরত অরুণ।

ক্রিকেট সম্পর্কিত বই ‘১৯৭১: দ্য বিগিনিং অফ ইন্ডিয়াস ক্রিকেটিং গ্রেটনেস’-এর উদ্বোধন উপলক্ষে একটি ওয়েবিনারে কথা বলছিলেন গাওস্কর। সেখানেই বলেছেন, “অনুশীলনে স্রেফ ১০-১৫ মিনিট রবি শাস্ত্রীর সঙ্গে কাটাক ক্রিকেটাররা। তরুণদের আত্মবিশ্বাসী করে তোলা এবং অনুপ্রেরণা জোগানোর যে ক্ষমতা রবির রয়েছে তা অবিশ্বাস্য।”

এখানেই না থেমে গাওস্কর বলেছেন, “যদি শাস্ত্রী কারওর দক্ষতা এবং প্রতিভা দেখে মুগ্ধ হয়, তাহলে সেই তরুণকে আত্মবিশ্বাসী করে তোলার জন্য ওর থেকে ভাল লোক আর কেউ নেই। ও বকাঝকা করবে, মাঝেমধ্যে কথা বলবে না, কিন্তু সেই ক্রিকেটার যাতে নিজের উন্নতি করতে পারে তার সমস্ত রকম চেষ্টা করবে ও। নিজে হাতে করে সেটা দেখিয়েও দেবে।”

ভরতেরও প্রশংসা করেছেন গাওস্কর। বলেছেন, “অস্ট্রেলিয়া সফরে পরের দিকে দারুণ ভাবে ঘুরে দাঁড়িয়েছিল ভারত। সেই জয়ে অবদান রাখা যে কোনও পেসারের সঙ্গে কথা বলুন। তারা খোলা মনে বলবে ভরত কী ভাবে ওদের সাহায্য করেছে। তরুণদের আরও বেশি সময় রবি এবং ভরতের সঙ্গে কাটাতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sunil Gavaskar coach Ravi Shastri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE