Advertisement
০২ মে ২০২৪
Bangladesh Cricket

T20 World Cup 2021: দুরন্ত শাকিব, মরণ-বাঁচন ম্যাচে ওমানকে হারাল বাংলাদেশ

টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। ওমানের বিরুদ্ধে ছন্দে না থাকা সৌম্য সরকারকে বাদ দিয়ে মহম্মদ নাঈমকে দলে নেয় বাংলাদেশ।

শাকিব আল হাসান

শাকিব আল হাসান টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২১ ২৩:৩৯
Share: Save:

স্কটল্যান্ডের বিরুদ্ধে টি২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে হারার পর দ্বিতীয় ম্যাচে ওমানের বিরুদ্ধে ২৬ রানে জিতল বাংলাদেশ। মূলপর্বে যেতে হলে দ্বিতীয় ম্যাচে জিততেই হত বাংলাদেশকে। জিতলেও বেশ কিছু চিন্তা থেকেই গেল বাংলাদেশের। মিডল অর্ডারের ব্যর্থতায় বড় রান করতে পারেননি মাহমুদুল্লাহ রিয়াদরা। ব্যাট ও বলে শাকিব আল হাসান ভাল খেলতে না পারলে সমস্যায় পড়তে হত বাংলাদেশকে।

টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। ওমানের বিরুদ্ধে ছন্দে না থাকা সৌম্য সরকারকে বাদ দিয়ে মহম্মদ নঈমকে দলে নেয় বাংলাদেশ। লিটন দাসের সঙ্গে তিনিই ওপেন করতে নামেন। দু’বার জীবন ফিরে পেলেও সুযোগের সদ্ব্যবহার করেন নঈম। ৫০ বলে ৬৪ রান করে আউট হন তিনি। তবে উল্টো দিকে ব্যর্থ হন লিটন দাস (৬), মেহেদি হাসান (০)। ভাল ব্যাট করেন শাকিব। ২৯ বলে ৪২ রান করে আকিব ইলিয়াসের থ্রোতে রান আউট হন। তবে তারপর আর কেউ বড় রান করতে পারেননি। অধিনায়ক মাহমুদুল্লাহ (১৭) ছাড়া কেউই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি। ২০ ওভারে সব উইকেট হারিয়ে বাংলাদেশের ইনিংস শেষ হয় ১৫৩ রানে।

ব্যাট করতে নেমে শুরুতেই ইলিয়াসের উইকেট হারায় ওমান। ৬ রান করে আউট হন তিনি। তবুও বাংলাদেশের উপর চাপ বজায় রেখেছিল ওমান। শাকিবের বলে লিটনের হাতে ক্যাচ দিয়ে যতিন্দর সিংহ ফিরে যেতেই পিছিয়ে পড়ে তারা। ৩৩ বলে ৪০ রান করেন তিনি। কাশ্যপ প্রজাপতিও দ্রুতই ফেরেন। ১৮ বলে ২১ রান করে আউট হন তিনি। মুস্তাফিজুর রহমানের বলে আউট হন তিনি। ওমান অধিনায়ক জিশান মকসুদ ১৬ বলে ১২ রান করে আউট হয়ে ফিরতেই তাদের আশা শেষ হয়ে যায়।

মুস্তাফিজুর একাই নেন চার উইকেট। চার ওভারে ২৮ রান দিয়ে তিন উইকেট নেন শাকিব। সইফুদ্দিন ও মেহেদি হাসান একটি করে উইকেট নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE