Advertisement
১৭ মে ২০২৪
Scotland Cricket

T20 World Cup 2021: ১২ বছরের স্কুল পড়ুয়ার তৈরি জার্সি পরে টি২০ বিশ্বকাপে খেলছে একটি দেশ

রেবেকা নিজেও উচ্ছ্বসিত তার ডিজাইন করা জার্সি স্কটল্যান্ড জাতীয় দলকে পরতে দেখে।

রেবেকা ডাউনি

রেবেকা ডাউনি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২১ ২২:২৫
Share: Save:

টি২০ বিশ্বকাপের জন্য স্কটল্যান্ড ক্রিকেট দলের জার্সি তৈরি করেছে স্কুল পড়ুয়া রেবেকা ডাউনি। বিশ্বকাপ অভিযান শুরুর আগে প্রায় ২০০ স্কুল পড়ুয়ার কাছ থেকে জার্সির নকশা চেয়েছিল ক্রিকেট স্কটল্যান্ড। সাধারণ ভাবে দেশের জাতীয় পতাকার আদলে সে দেশের সংস্কৃতির সঙ্গে সামাঞ্জস্য রেখে জার্সির নকশা তৈরি করা হয়। এ ক্ষেত্রেও তাই হয়েছে।

স্কটল্যান্ড ক্রিকেট বোর্ড তাদের টুইটারে রেবেকার একটি ছবি পোস্ট করেছে। সেখানে দেখা যাচ্ছে, দেশের জার্সি পরে বাংলাদেশের বিরুদ্ধে স্কটল্যান্ডের ম্যাচ দেখছে সে। বিবৃতিতে স্কটল্যান্ড ক্রিকেট লিখেছে, ‘স্কটল্যান্ড ক্রিকেট দলের জার্সি ডিজাইন করেছে ১২ বছরের রেবেকা। সে আমাদের খেলা টেলিভিশনে দেখছে। রেবেকার জন্য আমরা গর্বিত। আবারও ধন্যবাদ রেবেকা।’

রেবেকা নিজেও উচ্ছ্বসিত তার ডিজাইন করা জার্সি স্কটল্যান্ড জাতীয় দলকে পরতে দেখে। সে বলেছে, ‘‘আমি উত্তেজিত এটা জানতে পেরে যে আমার ডিজাইন করা জার্সি পরে এবার খেলবে স্কটল্যান্ডের ক্রিকেটাররা। বিশ্বাস করতে পারিনি। জার্সিটাও দারুণ লাগছে। জিম্বাবোয়ের বিরুদ্ধে খেলার সময় মাঠে গিয়ে এই জার্সি পরে দলের ক্রিকেটারদের খেলতে দেখেছিলাম। টেলিভিশনে আমি সব খেলা দেখব। আর স্কটল্যান্ডের হয়ে গলা ফাটাব।’’

তার ডিজাইন করা জার্সি পরেই বাংলাদেশকে ছয় রানে হারিয়েছে স্কটল্যান্ড। দ্বিতীয় ম্যাচে পাপুয়া নিউ গিনির বিরুদ্ধেও ১৭ রানে জিতেছে স্কটল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE