Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Hockey

অলিম্পিক্স হকির টিকিট অধরা ভারতের মেয়েদের, হেরে অপেক্ষা আরও এক ম্যাচের, গ্যালারিতে হতাশ ধোনি

জার্মানির বিরুদ্ধে হেরে অলিম্পিক্সের টিকিট এখনও অধরা ভারতের মহিলা হকি দলের। মাঠে বসে খেলা দেখলেন মহেন্দ্র সিংহ ধোনি। ভারতের হারে তিনিও হতাশ।

team india lost

হেরে গেলেন ভারতের মেয়েরা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৪ ২১:২৩
Share: Save:

অলিম্পিক্সের যোগ্যতা অর্জন পর্বের সেমিফাইনালে জার্মানির বিরুদ্ধে হেরে গেল ভারতের মহিলা হকি দল। ফলে অলিম্পিক্সের টিকিট এখনও অধরা। মাঠে বসে খেলা দেখলেন মহেন্দ্র সিংহ ধোনি। ভারতের হারে তিনিও হতাশ। জার্মানির বিরুদ্ধে সাডেন ডেথে হারল ভারত।

বৃহস্পতিবার জার্মানির বিরুদ্ধে জিতে ফাইনালে উঠলেই অলিম্পিক্সের টিকিট পাকা হয়ে যেত ভারতের মেয়েদের। সেই ম্যাচের প্রথম কোয়ার্টারের শেষ পর্বে পেনাল্টি কর্নার থেকে গোল করে ভারতকে এগিয়ে দেন দীপিকা। পরের কোয়ার্টারে সেই গোল শোধ করে জার্মানি। ম্যাচের শেষ কোয়ার্টারে খেলার যখন ৩ মিনিট বাকি, সেই সময় গোল করে জার্মানিকে এগিয়ে দেন স্টেপেনহার্স্ট।

ওই সময় অনেক ভারতীয় সমর্থকই মনে করেছিলেন ম্যাচ জার্মানি জিতে নিয়েছে। কিন্তু খেলা শেষ হওয়ার কয়েক সেকেন্ড আগে পেনাল্টি কর্নার থেকে গোল করে সমতা ফেরান ভারতের ইশাকা। সেমিফাইনালের নির্ধারিত সময় শেষ হয়ে ২-২ গোলে।

খেলা গড়ায় টাই ব্রেকারে। সেখানে ভারত প্রথমে ২-১ গোলে এগিয়ে যাওয়ার পরেও জার্মানি ৩-৩ করে ফেলে। দুই দলের পাঁচটি করে টাই ব্রেকার শট হয়ে যাওয়ার পর শুরু হয় সাডেন ডেথের খেলা। সেই সময় ধোনিকে বার বার দেখা যাচ্ছিল। ভারত গোল করলে তিনি হাততালি দিচ্ছিলেন। গোল না করতে পারলে তাঁর হতাশা চোখে পড়ছিল।

সাডেন ডেথে প্রথম সুযোগে দুই দলের কোনও খেলোয়াড়ই গোল করতে পারেননি। দ্বিতীয় সুযোগেও ব্যর্থ হন ভারতের সোনিকা। কিন্তু জার্মানির লিজ়া নলতে গোল করে দলকে জয় এনে দেন।

জার্মানি ফাইনালে খেলবে আমেরিকার বিরুদ্ধে। এই দুই দল অলিম্পিক্সে নিজেদের জায়গা পাকা করে ফেলল। তৃতীয় স্থানের ম্যাচ খেলবে ভারত এবং জাপান। সেই দুই দলের মধ্যে যে জিতবে, তারা যাবে অলিম্পিক্সে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hockey Team India Women Hockey India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE