Advertisement
০৯ মে ২০২৪
Novak Djokovic and Rafael Nadal

জোকোভিচের হার, জয় নাদালের, অস্ট্রেলিয়ান ওপেনের ১০ দিন আগে ভিন্ন ছবি দুই তারকার

অস্ট্রেলিয়ান ওপেন শুরু হওয়ার ১০ দিন আগে দেখা গেল ভিন্ন ছবি। ছ’বছর পরে অস্ট্রেলিয়ার মাটিতে হারলেন নোভাক জোকোভিচ। অন্য দিকে চোট সারিয়ে ফিরে জিতলেন রাফায়েল নাদাল।

tennis

(বাঁ দিকে) নোভাক জোকোভিচ ও রাফায়েল নাদাল (ডান দিকে)। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৪ ১৬:৩৮
Share: Save:

এক জন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন। আরও একটি গ্র্যান্ড স্ল্যাম জেতার স্বপ্ন দেখছেন। অন্য জন চোটের কারণে প্রায় এক বছর কোর্টের বাইরে ছিলেন। অস্ট্রেলিয়ান ওপেনে ফেরার চেষ্টা করছেন তিনি। কিন্তু অস্ট্রেলিয়ান ওপেনের ১০ দিন আগে ভিন্ন ছবি দেখা গেল। নোভাক জোকোভিচ হারলেন। জিতলেন রাফায়েল নাদাল।

ইউনাইটেড কাপের কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়ার অ্যালেক্স ডি’মিনরের কাছে স্ট্রেট সেটে (৪-৬, ৪-৬) হেরেছেন জোকোভিচ। সার্বিয়াকে ২-০ ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। চেক প্রজাতন্ত্রের বিরুদ্ধে জিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে নেমেছিল সার্বিয়া। সেই ম্যাচে নিজের কব্জিতে চোট পান জোকোভিচ। সেই চোট ডি’মিনরের বিরুদ্ধে খেলার সময়ও ভোগায় জোকোভিচকে। দু’টি সেটেই একটি গেমে জোকোভিচের সার্ভিস ভাঙেন অস্ট্রেলিয়ার টেনিস খেলোয়াড়। সেখানেই ম্যাচ হারতে হয় তাঁকে।

২০১৮ সালে শেষ বার অস্ট্রেলিয়ায় হেরেছিলেন জোকোভিচ। তার পর থেকে টানা ৪৩টি ম্যাচ জিতেছিলেন তিনি। এই সময়ের মধ্যে অস্ট্রেলিয়ায় ১০টি প্রতিযোগিতা জিতেছিলেন তিনি। কিন্তু এ বার তাঁকে থামতে হল।

অন্য দিকে ব্রিসবেন ইন্টারন্যাশনালে পর পর দু’টি ম্যাচ জিতলেন নাদাল। প্রি-কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়ার জেসন কুবলারকে স্ট্রেট সেটে (৬-১, ৬-২) হারালেন নাদাল। ধীরে ধীরে নিজের ছন্দ ফিরে পাচ্ছেন নাদাল। ম্যাচে চারটি এস মেরেছেন তিনি। নিজের প্রথম সার্ভিসের ৮০ শতাংশ জিতেছেন। ম্যাচে ছ’টি ব্রেক পয়েন্ট পান নাদাল। তার মধ্যে চারটি জেতেন তিনি। নাদালের প্রতিপক্ষও চারটি ব্রেক পয়েন্ট পেয়েছিলেন। কিন্তু একটিও কাজে লাগাতে পারেননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Australian Open Novak Djokovic Rafael Nadal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE