Advertisement
০২ মে ২০২৪
Pakistan Hockey Team

ওয়াঘা সীমান্ত পেরিয়ে ভারতে পাক হকি দল, ইতিবাচক অধিনায়ক

এ দিন ওয়াঘা সীমান্ত দিয়ে ভারতে পা রাখে পাক দল। সেখান থেকে বাসে চেপে খেলোয়াড়েরা পৌঁছন অমৃতসরে। বিকেলের বিমানে পাক দল পৌঁছে যায় চেন্নাইয়ে।

An image of Hockey Team

আগমন: ওয়াঘা সীমান্তে পাকিস্তান হকি দল। মঙ্গলবার।  ছবি: পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৩ ০৮:১৬
Share: Save:

আসন্ন বিশ্বকাপ ক্রিকেটে ভারত বনাম পাকিস্তানের ম্যাচের নতুন তারিখ নির্ধারণ নিয়ে চলছে পর্যালোচনা। হকিতে কিন্তু দেখা গেল সম্পূর্ণ ভিন্ন ছবি। বৃহস্পতিবার থেকে চেন্নাইয়ে শুরু হতে যাওয়া এশীয় চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে অংশ নিতে মঙ্গলবার ভারতে পৌঁছে গেল পাকিস্তান দল।

এ দিন ওয়াঘা সীমান্ত দিয়ে ভারতে পা রাখে পাক দল। সেখান থেকে বাসে চেপে খেলোয়াড়েরা পৌঁছন অমৃতসরে। বিকেলের বিমানে পাক দল পৌঁছে যায় চেন্নাইয়ে। পরে সাংবাদিকদের সঙ্গে কথাপ্রসঙ্গে পাক দলের অধিনায়ক মহম্মদ উমর ভট্ট বলেছেন, ‘‘ভারতের মাটিতে পা রেখে দারুণ একটা অনুভূতি হচ্ছে। আশা করি, এশীয় চ্যাম্পিয়ন্স ট্রফিতেও দল খুব ভাল হকি খেলবে।’’ ৯ অগস্ট পাকিস্তান খেলবে ভারতের সঙ্গে।

এ দিকে, মঙ্গলবার সকালেই চেন্নাইয়ে পৌঁছে যায় ভারতীয় দলও। নতুন কোচ ক্রগ ফুল্টন জানিয়েছেন, এশিয়ান গেমসকে মাথায় রেখে এই মঞ্চে দলের খেলায় অনেক ধরনের পরিবর্তন দেখতে পাওয়া যাবে। তিনি বলেন, ‘‘সাম্প্রতিক সময়ে আমাদের দলের খেলায় কিছু টেকনিক্যাল পরিবর্তন হয়েছে। এশীয় চ্যাম্পিয়ন্স ট্রফিতে নতুন ধরনকে আরও রপ্ত করতে হবে খেলোয়াড়দের। এশিয়ান গেমসের আগে এই পরিবর্তন অত্যন্ত প্রয়োজনীয় হয়ে পড়েছে।’’

বৃহস্পতিবার ভারতের প্রথম ম্যাচ চিনের বিরুদ্ধে। দলের সহ-অধিনায়ক হার্দিক সিংহ বলেছেন, ‘‘আমরা একটি করে ম্যাচ ধরে এগোতে চাই। বাড়তি চাপ তৈরি করতে চাই না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asian Champions Trophy Hockey Hockey India-Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE