Advertisement
১৯ মে ২০২৪
FA Cup

শেষ লগ্নে তিন গোল, এফএ কাপে দুরন্ত জয় টটেনহ্যামের

ফ্রেড ওনেডিনমার ২৩ মিনিটে গোল করে ওয়াইকম্বকে এগিয়ে দেন। প্রধমার্ধের সংযুক্ত সময়ে ১-১ করেন গ্যারেথ বেল।

উচ্ছ্বাস: তৃতীয় গোলের পরে নম্বেলে।

উচ্ছ্বাস: তৃতীয় গোলের পরে নম্বেলে। ছবি সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২১ ০৬:০২
Share: Save:

ওয়াইকম্বকে ৪-১ গোলে হারিয়ে এফএ কাপের পঞ্চম রাউন্ডে উঠল টটেনহ্যাম হটস্পার। অবিশ্বাস্য ভাবে তিন গোল হয়েছে খেলার অন্তিম লগ্নে। সামনে ঠাসা সূচি থাকায় ম্যানেজার জোসে মোরিনহো তিন তারকা হ্যারি কেন, সন হিউং-মিন এবং তাঙগিয়ে নম্বেলেকে শুরুতে নামাননি। কিন্তু ওয়াইকম্বের মতো দলকে হারাতে শেষপর্যন্ত তিনজনকেই দ্বিতীয়ার্ধে নামাতে হল!

ফ্রেড ওনেডিনমার ২৩ মিনিটে গোল করে ওয়াইকম্বকে এগিয়ে দেন। প্রধমার্ধের সংযুক্ত সময়ে ১-১ করেন গ্যারেথ বেল। দীর্ঘ অপেক্ষার পরে ২-১ হয় ৮৬ মিনিটে স্পার্সের হ্যারি উইঙ্কসের সৌজন্যে। শেষ দু’টি গোল করেন নম্বেলে ৮৭ ও সংযুক্ত সময়ের তৃতীয় মিনিটে। যে ভাবে শেষ লগ্নে ম্যাচে ফিরে টটেনহ্যাম জিতেছে, তাতে বেশ খুশি মোরিনহো। বলেছেন, ‘‘ছেলেদের গোলের জন্য মরিয়া চেষ্টাটা মুগ্ধ করেছে। জয় নিশ্চিত করতে শেষ দিকে রিজার্ভ বেঞ্চ থেকে আরও ফুটবলার নামাই। যা কাজে লেগেছে ভেবে ভাল লাগল।’’ ম্যাচে মোরিনহো পুরো সময় খেলালেন বেলকে। একটি গোল করলেও তিনি কিন্তু তিনটি সহজ সুযোগ নষ্ট করেন। বৃহস্পতিবার ইপিএলে টটেনহ্যাম খেলবে লিভারপুলের বিরুদ্ধে। এফএ কাপের শেষ ষোলোয় স্পার্সের প্রতিপক্ষ এভার্টন। এ দিকে চেলসির বহিষ্কৃত ম্যানেজার ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড মনে করেন, তাঁকে ভাল কিছু করার যথেষ্ট সময় দেওয়া হয়নি। ইন্সটাগ্রামে লিখেছেন, ‘‘চেলসির মতো ক্লাবে কোচিং করতে পারাটা বিরাট সম্মানের। এই ক্লাব আমার জীবনে অনেক কিছু। কিন্তু চেলসিকে এগিয়ে নিয়ে যাওয়ার আরও সুযোগ পেলাম না ভেবে খারাপ লাগছে।’’ ল্যাম্পার্ডের চাকরি যাওয়ায় ব্যথিত ইংল্যান্ডের জতীয় দলে তাঁর প্রাক্তন সতীর্থ স্টিভন জেরার। বলেছেন, ‘‘এফএ কাপে ৩-১ গোলে জয়ের পরেও চেলসি ল্যাম্পার্ডকে সরিয়ে দিল! সত্যি ভাবা যায় না। এত তাড়াহুড়োর কী ছিল বুঝলাম না। ওকে রেখে দিলে শেষপর্যন্ত ভালই হত।’’ মোরিনহোও বলেছেন, ‘‘ল্যাম্পার্ডের কথা ভেবে খারাপ লাগছে। আধুনিক ফুটবল এ রকমই। আমাদের কিছু করার থাকে না।’’

বুধাবরই চেলসি প্রিমিয়ার লিগে তাদের পরের ম্যাচ খেলবে উলভসের সঙ্গে। এ মাসের শেষ দিন তাদের বার্নলির বিরুদ্ধে খেলা। ল্যাম্পার্ড না থাকায় উলভসের বিরুদ্ধে তাঁর সহকারী সম্ভবত কাজ চালাবেন। তবে বার্নলি ম্যাচের আগে নতুন ম্যানেজারের ভূমিকায় দেখা যাতে পারে কিলিয়ান এমবাপেদের প্রাক্তন গুরু থোমাস তুহেলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FA Cup Tottenham Hotspur F.C.
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE