Advertisement
১৬ মে ২০২৪
Euro Cup 2020

EURO 2020: বিস্ময় গোল রোনাল্ডোর, নিজের রক্ষণ থেকে দৌড় শুরু করে ভাঙলেন জার্মান রক্ষণ

শুধু এই গোলই নয়, মাঠের মধ্যে রোনাল্ডোর ঘাড় না ঘুরিয়ে পাস দেওয়া দেখেও চমকে ওঠেন ফুটবল সমর্থকরা।

১৫ মিনিটের মাথায় গোল করেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

১৫ মিনিটের মাথায় গোল করেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২১ ০৯:১৯
Share: Save:

তিনি রক্ষণে, তিনিই আক্রমণে। শনিবার ইউরো কাপের এফ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয়েছিল পর্তুগাল এবং জার্মানি। ১৫ মিনিটের মাথায় গোল করেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সেই গোলের আগে রক্ষণে নেমে দলকে সাহায্য করেন তিনি। সেখান থেকে দৌড় শুরু করে গোল করেন রোনাল্ডো। জার্মানির কাছে হারলেও রোনাল্ডোর এই গোল চর্চা সর্বত্র।

শনিবারের ম্যাচে রোনাল্ডো এমনই অবাক কাণ্ড ঘটালেন। পর্তুগাল তারকা মাঠে থাকলে গোল পাবেন না, সেটাই যেন এখন বিস্ময়। শনিবারের ম্যাচে ১৪ মিনিটে আক্রমণে উঠে আসে জার্মানি। পর্তুগাল তাদের রক্ষণে লোক বাড়ায়। সেই সময় নিজেদের বক্সে ছিলেন রোনাল্ডো। জার্মানির টনি ক্রুসের বাড়ানো ক্রস হেড করে বিপদমুক্ত করেন তিনি। সেখান থেকেই শুরু হয় পর্তুগালের প্রতিআক্রমণ। রোনাল্ডোর হেড থেকে বল পান বার্নার্ডো সিলভা। ডান প্রান্ত ধরে বল নিয়ে এগিয়ে যান তিনি। মাঠের মাঝখান দিয়ে দৌড়ে যান রোনাল্ডো। ৯৭ মিটার দৌড়ে জার্মানির বক্সে পৌঁছে যান সিআর৭। সব চেয়ে বেশি গতি ছিল ৩২ কিলোমিটার প্রতি ঘণ্টা। সিলভা ক্রস বাড়ান দিয়েগো জোটাকে। বুক দিয়ে সেই বল নামিয়ে পাস করেন রোনাল্ডোকে। ঠান্ডা মাথায় বল জালে জড়িয়ে দেন তিনি। ৫টি ইউরো কাপ খেলে ১২টি গোল করে ফেললেন তিনি।

শুধু এই গোলই নয়, মাঠের মধ্যে রোনাল্ডোর ঘাড় না ঘুরিয়ে পাস দেওয়া দেখেও চমকে ওঠেন ফুটবল সমর্থকরা। তবে এত কিছু করেও জয় আসেনি। জার্মানির বিরুদ্ধে ২-৪ গোলের ব্যবধানে হারতে হয় পর্তুগালকে। এফ গ্রুপ থেকে পরের পর্বে যাওয়া বেশ কঠিন হয়ে উঠল গত বারের চ্যাম্পিয়নদের পক্ষে। পরের ম্যাচে তাদের মুখোমুখি হবে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cristiano Ronaldo Portugal germany Euro Cup 2020
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE