Advertisement
০৫ মে ২০২৪
Euro Cup 2020

Euro 2020: ইউরো কাপের সেরা গোল নির্বাচিত হল কোনটি, দেখুন ভিডিয়ো

সদ্য শেষ হওয়া ইউরো কাপে মোট ১৪৯টি গোল হয়েছে। তার মধ্যে সেরা গোল হওয়ার দৌড়ে ছিল অনেকগুলিই।

সেরা প্যাট্রিক শিকের গোল।

সেরা প্যাট্রিক শিকের গোল। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২১ ১৮:৩৯
Share: Save:

সদ্য শেষ হওয়া ইউরো কাপে মোট ১৪৯টি গোল হয়েছে। তার মধ্যে সেরা গোল হওয়ার দৌড়ে ছিল অনেকগুলিই। তবে সবাইকে পিছনে ফেলে দিল প্যাট্রিক শিকের গোল।

প্রতিযোগিতার শুরুর দিকেই এই গোল হয়েছিল। স্কটল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে চেক প্রজাতন্ত্রের ফুটবলার শিক প্রায় নিজের অর্ধ থেকে শট মেরে গোল করেন।

স্কটল্যান্ডের গোলকিপার ডেভিড মার্শাল অনেকটা এগিয়ে ছিলেন। সেই সুযোগ নিয়েছিলেন শিক। মার্শাল অনেক চেষ্টা করেও বাঁচাতে পারেননি। বল জালে জড়িয়ে যায়। তখনই অনেকে বলেছিলেন এটি সেরা গোল হওয়ার দাবিদার। শেষ পর্যন্ত সেটাই হল।

উয়েফা জানিয়েছে, বায়ার লেভারকুসেনের ফুটবলার শিক ৪৯.৭ গজ (৪৫.৪৫ মিটার) দূর থেকে শট মেরেছিলেন। ইউরো সব থেকে বেশি দূর থেকে হওয়া গোলের বিচারে এটিই শীর্ষে।

সেরা গোল বেছে নেওয়ার জন্য ভোটাভুটির আয়োজন করেছিল উয়েফা। শিকের গোল ৮ লক্ষেরও বেশি ভোট পেয়েছে। দ্বিতীয় স্থানে রয়েছে পল পোগবার গোল, যেটি তিনি সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে করেছিলেন। লুকা মদ্রিচ তৃতীয় স্থানে। তিনি ডান পায়ের আউটস্টেপে স্কটল্যান্ডের বিরুদ্ধে গোল করেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Goal Euro Cup 2020 Patrik Schick
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE