Advertisement
১৭ মে ২০২৪
Ride

Scariest Rides: পৃথিবীর সবচেয়ে বিপজ্জনক পিলে চমকানো পাঁচটি রাইড

বড় ধরনের বিনোদন পার্কগুলিতে থাকে এমন কিছু রাইড যেগুলি শুধু মজার নয়, ভয়েরও। রোমাঞ্চের স্বাদ পেতে অনেকেই সেই রাইডগুলিতে ওঠেন।

এই রাইডগুলি চড়তে ভয় পান অনেক সাহসীও!

এই রাইডগুলি চড়তে ভয় পান অনেক সাহসীও! ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২২ ১৫:১০
Share: Save:

বিনোদন পার্ক মানেই হরেক রকমের মজাদার রাইড। বড় ধরনের পার্কগুলিতে আবার থাকে এমন কিছু রাইড যেগুলি শুধু মজার নয়, ভয়েরও। রোমাঞ্চের স্বাদ পেতে অনেকেই সেই রাইডগুলিতে ওঠেন। কিন্তু ওঠার পর আত্মারাম খাঁচাছাড়া হওয়ার উপক্রম হয়।

ফর্মুলা রোসা, আবু ধাবি

ফর্মুলা রোসা, আবু ধাবি ছবি: সংগৃহীত

১। ফর্মুলা রোসা, আবু ধাবি

সংযুক্ত আরব আমিরশাহীর রাজধানী আবু ধাবিতে রয়েছে ফেরারি ওয়ার্ল্ড নামে এক বিখ্যাত বিনোদন পার্ক। আর সেখানেই রয়েছে ফর্মুলা রোসা নামক একটি রোলার কোস্টার। এটিই নাকি পৃথিবীর দ্রুততম রোলার কোস্টার। এটির সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় প্রায় ২৪০ কিলোমিটার।

তাকাবিশা, জাপান

তাকাবিশা, জাপান ছবি: সংগৃহীত

২। তাকাবিশা, জাপান

জাপানের ফুজি-কিউ হাইল্যান্ড থিম পার্কে রয়েছে এমন একটি রাইড যা নীচে নামার সময় ১২১ ডিগ্রি কোণে নীচের দিকে ঝুঁকে থাকে। অর্থাৎ কার্যত উল্টে থাকে। পার্কটি রয়েছে জাপানের ইয়ামানশির ফুজিওশিডাতে।

এক্সপিডিশন এভারেস্ট, ফ্লোরিডা

এক্সপিডিশন এভারেস্ট, ফ্লোরিডা ছবি: সংগৃহীত

৩। এক্সপিডিশন এভারেস্ট, ফ্লোরিডা

আমেরিকার ফ্লোরিডায় রয়েছে ডিজনির বিখ্যাত অ্যানিম্যাল কিংডম পার্ক। আর এখানেই রয়েছে এক্সপিডিশন এভারেস্ট নামক একটি রোলার কোস্টার যা একটি পাহাড় থেকে ঝুলন্ত ট্র্যাকের মধ্যে দিয়ে অপর একটি পাহাড়ে যায়। এটি ডিজনির সর্বোচ্চ রোলার কোস্টার।

কিংডা কা, নিউ জার্সি

কিংডা কা, নিউ জার্সি ছবি: সংগৃহীত

৪। কিংডা কা, নিউ জার্সি

আমেরিকার নিউ জার্সির সিক্স ফ্ল্যাগস অ্যাডভেঞ্চার পার্কে রয়েছে কিংডা কা নামক একটি রোলার কোস্টার যার উচ্চতা ৪০০ ফুট। রোলার কোস্টারটি এতই খাড়া যা নামার সময় কার্যত শূন্য থেকে পড়ার মতো অনুভূতি তৈরি হয়।

বিগ শট, নেভেদা

বিগ শট, নেভেদা ছবি: সংগৃহীত

৫। বিগ শট, নেভেদা

লাস ভেগাসের বিগ শট পৃথিবীর উচ্চতম রাইডগুলির মধ্যে অন্যতম। দীর্ঘ দিন এটিই পৃথিবীর উচ্চতম রাইড ছিল। একটি খাড়া টাওয়ারের মধ্যে লাগানো রয়েছে কয়েকটি ঝুলন্ত চেয়ার। সেই চেয়ার লাগানো অংশগুলি ওই টাওয়ার বরাবর ওঠানামা করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ride Amusement Park Dangerous
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE