Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Traffic Rule

ট্র্যাফিক নিয়ম শেখাতে গিয়ে কী লিখল বেঙ্গালুরু পুলিশ? সাইনবোর্ড নিয়ে শুরু ঠাট্টা-তামাশা

ছবিটি বেঙ্গালুরুর রাস্তায় তোলা। রাস্তার ধারে পথচারীদের সতর্ক করতে যে রকম সাইনবোর্ড লাগানো হয়, এটিও তেমনই। বোর্ডে ছোট বড় হরফে লেখা রয়েছে বেঙ্গালুরু ট্র্যাফিক পুলিশের সতর্কবার্তাটি।

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ২১:২৯
Share: Save:

পথচারীদের ট্র্যাফিক আইন মানতে বলে সাইন বোর্ড আটকেছিল পুলিশ। কিন্তু দেখা গেল তাতে ‘আইন ভাঙার’ হাতছানি। সাইনবোর্ডের বক্তব্যে যে কেউ ভুল বুঝে বিপথগামী হতে পারেন! এক্স হ্যান্ডলে ওই সাইন বোর্ডের ছবি ভাইরাল হয়েছে।

ছবিটি বেঙ্গালুরুর রাস্তায় তোলা। রাস্তার ধারে পথচারীদের সতর্ক করতে যে রকম সাইনবোর্ড লাগানো হয়, এটিও তেমনই। উজ্জ্বল নীল রঙের বোর্ডে ছোট বড় সাদা হরফে লেখা রয়েছে বেঙ্গালুরু ট্রাফিক পুলিশের সতর্কবার্তাটি। ছবিটি পোস্ট করপে সুমুখ রাও নামের এক এক্স ব্যবহারকারী লিখেছেন, ‘‘যিনিই এই সাইন বোর্ডটির ভাবনার নেপথ্যে তাঁর উদ্দেশে বলছি— ছোট হরফগুলি নজরে না পড়লে কিন্তু ব্যাপারটা খুবই খারাপ দেখাচ্ছে।’’

আসলে এক ঝলকে সাইন বোর্ডটির দিকে তাকালে মনে হবে তাতে লেখা আছে, ‘ফলো সামওয়ান হোম’ অর্থাৎ ‘কারও পিছু নিয়ে তাঁর বাড়ি যান’। যদিও সাইন বোর্ডের আসল বক্তব্য তা নয়। সেখানে লেখা আছে, ‘ফলো ট্র্যাফিক রুলস, সামওয়ান ইজ় ওয়েটিং অ্যাট হোম ফর ইউ’। অর্থাৎ ‘ট্র্যাফিক আইন মেনে চলুন। আপনার জন্য বাড়িতে কেউ অপেক্ষা করে রয়েছে।’ কিন্তু হরফের গোলযোগে মানেটাই বদলে যাচ্ছে। বেঙ্গালুরু ট্রাফিক পুলিশের ওই সাইন বোর্ড নিয়ে ঠাট্টা-তামাশা শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Traffic Rule
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE