Advertisement
০৩ মে ২০২৪
cat

সিঁড়ি ভাঙতে পছন্দ করে না অলস বেড়াল, লিফটেই স্বচ্ছন্দ, কিন্তু গন্তব্যে পৌঁছয় কী করে?

লিফটের সামনে এবং লিফটের ভিতরে ‘জিঞ্জার’।

লিফটের সামনে এবং লিফটের ভিতরে ‘জিঞ্জার’। ছবি : টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৩ ২২:০৬
Share: Save:

টুইটারে ভাইরাল হয়েছে এক অলস বিড়ালের ভিডিয়ো। যিনি সেই ভিডিয়ো পোস্ট করেছেন তাঁর দাবি, বিড়ালটিকে তাঁদের আবাসনে আনা হয়েছিল দৃষ্টিশক্তি কমজোরী হয়ে যাওয়া এক অসহায় প্রাণী হিসাবে। এখন যদিও তার হাব ভাব দেখে মনে হয় গোটা আবাসনটাই আদতে তার। লিফটে উঠে উপর থেকে নীচ পর্যন্ত যাতায়াত করে সে। তার সেই সফরে আবাসিকরাই হন তার লিফটম্যান।

মনীশ হরিপ্রসাদ নামে এক ব্যক্তি টুইটারে পোস্ট করেছেন ওই বিড়ালটির ভিডিয়ো। তিনি জানিয়েছেন, হালকা সোনালি রঙের বিড়ালটির নাম জিঞ্জার। হৃষ্টপুষ্ট শরীর তার। হাবে ভাবেও স্পষ্ট আলসেমি। ভিডিয়োয় দেখা যায় লিফটের দরজার সামনে অপেক্ষমান সে। দরজা খুলতেই ভিতরে ঢুকে পড়ে এবং কিছু না বলে এক জায়গায় নিশ্চিন্তে বসে পড়ে সে।

মনীশের কথায় স্পষ্ট দৃষ্টি শক্তির সমস্যার জন্যই সিঁড়ি দিয়ে ওঠানামা পছন্দ নয় বিড়ালটির। কিন্তু লিফটে সে আবাসনের কোন তলায় যেতে চায় তা ঠিক করে কী করে? মনীশ জানিয়েছেন, বিড়ালটি লিফটে উঠে একবার মিয়াঁও বললে তাঁরা বুঝে নেন বিড়ালটি চার তলায় যেতে হবে। আবার কিছু না বললে বুঝে নেন, নির্দিষ্ট কোনও গন্তব্য নেই তার। ফলে সবাই যেখানে যাচ্ছে, সে-ও সেখানেই যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

cat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE