Advertisement
০২ মে ২০২৪
Viral Video

জলে পড়ে গেছে বাচ্চা, বাঁচাতে ‘ঝাঁপিয়ে’ পড়ল গোটা হাতির পরিবার! ভাইরাল ভিডিয়ো

কী ভাবে বাচ্চাকে জল থেকে তোলা যায়, সেই নিয়ে চিন্তায় পড়ে গোটা পরিবার। অবেশেষে বুদ্ধির জোরে তাকে উদ্ধার করা হয়।

Elephant family teams up to save calf that fell inside pool

ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৪ ১৭:১১
Share: Save:

বাবা, মা, দাদা, দিদি— সকলের সঙ্গে ঘুরতে বেরিয়েছিল পরিবারের ছোট্ট সদস্যটি। হেলতে দুলতে রোদ পোহাতে পোহাতে যাচ্ছিল সবাই। আচমকা এক জলাশয়ের মধ্যে পড়ে যায় বাচ্চা হাতিটি। কী ভাবে তাকে জল থেকে তোলা গেল, সেই ভিডিয়োই ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়।

ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা যাচ্ছে, একটি হাতির দল জলাশয়ের সামনে দাঁড়িয়ে মনের আনন্দে জল খাচ্ছে। হঠাৎই, সেই দলের মধ্যে থাকা একটি বাচ্চা হাতি জলাশয়ের মধ্যে পড়ে যায়। বেশ কয়েক বার নিজে নিজেই জল থেকে ওঠার চেষ্টা করে, কিন্তু ব্যর্থ হয়।

কী ভাবে বাচ্চাকে জল থেকে তোলা যায়, সেই নিয়ে চিন্তায় পড়ে গোটা পরিবার। অবেশেষে বুদ্ধির জোরে তাকে উদ্ধার করা হয়। প্রথমে শুঁড় দিয়ে বাচ্চাকে টেনে তোলার চেষ্টা করা হচ্ছিল, তবে কিছুতেই বাগে আনতে পারছিল না কেউই। বেশ কিছু ক্ষণ চেষ্টা করার পর দলেরই এক মাঝ বয়সি হাতি নেমে পড়ে জলের মধ্যে।

জলে নেমে বাচ্চা হাতিটিকে পিছন থেকে ধাক্কা দিয়ে পাড়ের উপর তুলে দেয়। বাকিরা উপর থেকে টেনে তুলে নেয় তাকে। তার পর সদানন্দে জঙ্গলের মধ্যে চলে যায় হাতির পাল। ঘটনাটি ঘটেছে দক্ষিণ আফ্রিকার ‘অ্যাডো এলিফ্যান্ট ন্যাশনাল পার্ক’-এ।

এই পুরো ঘটনাটি ক্যামেরা বন্দি করা হয়। নেটমাধ্যমে ভিডিয়োটি পোস্ট হতেই হই হই করে শেয়ার হতে থাকে। অনেকেই হাতির বুদ্ধির প্রশংসা করেছেন। অনেকে আবার জানিয়েছেন, ‘‘দিনের শুরুতে এমন একটা ভিডিয়ো দেখে মন ভাল হয়ে গেল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Video Elephant South Africa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE