Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Fuchka

‘সোনা’র থালা, ‘সোনা’র গ্লাসে ‘সোনা-রুপো’র ফুচকা! কিন্তু স্বাদে কেমন?

এই ফুচকার একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। তাতে দেখা যাচ্ছে ফুচকার পুর হিসাবে ঢেলে দেওয়া হচ্ছে শুকনো মেওয়া, কাঠ বাদাম, পেস্তা বাদাম কুচি।

ছবি : ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ২০:২১
Share: Save:

সোনায় মোড়া ফুচকা! সেই ফুচকা পরিবেশন করা হয় সোনার রঙের থালায় সোনার রঙের পেয়ালায় বসিয়ে। সঙ্গে থাকে সোনালি সুরাপাত্রও! তবে সেই সুরা পাত্রে সুরা থাকে না। আবার ‘সোনা’র ফুচকাতেও থাকে না চেনা পুর। বেঙ্গালুরু এবং গুজরাতে এই ফুচকা নিয়ে হইচই পড়ে গিয়েছে।

এই ফুচকার একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। তাতে দেখা যাচ্ছে ফুচকার পুর হিসাবে ঢেলে দেওয়া হচ্ছে শুকনো মেওয়া, কাঠ বাদাম, পেস্তা বাদাম কুচি। তার উপর ছড়িয়ে দেওয়া হচ্ছে মধু। শেষে সোনা বা রুপোর তবক দিয়ে মুড়ে সোনালি বাসনে সাজিয়ে দেওয়া হচ্ছে সেই ফুচকা। প্রতি প্লেটে ছ’টি করে।

তবে এই ফুচকা টক জল দিয়ে খাওয়া যাবে না। পাশে সোনালি সুরাপাত্রে থাকছে ঠান্ডাইয়ের জল। সেই জল ঢেলেই খেতে হবে সোনা-রুপো ফুচকা। ভিডিয়োটি সমাজমাধ্যমে প্রকাশ করেছেন দুই ফুড ব্লগার। তাঁরা জানিয়েছেন, ফুচকাটি চেনা স্বাদের না হলেও খেতে ভাল।

আপনি কি এমন ফুচকা চেখে দেখবেন?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fuchka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE