Advertisement
১৬ মে ২০২৪
Bicycle With Square Wheels

গোল নয়, চৌকো চাকায় দিব্যি চলছে সাইকেল! কিনবেন নাকি?

চৌকো চাকার সাইকেল তৈরি করেছেন এক ইউটিউবার। এই সাইকেলের ভিডিয়ো প্রকাশ্যে আসতেই তা দেখে মজেছেন অনেকে।

photo of cycle

নজর কেড়েছে চৌকা চাকার এই সাইকেল। ছবি টুইটার।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৩ ১৫:৪৯
Share: Save:

এটা প্রযুক্তির দুনিয়া। রোজ কতই না নিত্যনতুন প্রযুক্তির নানা সামগ্রীর হদিস পাওয়া যায়। এ বার তেমনই একটি রোজকারের জীবনের সামগ্রীর খোঁজ পাওয়া গেল। একটি অত্যাধুনিক সাইকেল। বাজারে হাজার রকমের সাইকেল রয়েছে। তবে সব সাইকেলের চাকাই গোল। কিন্তু এই নতুন সাইকেলের চাকা গোল নয়। তা হলে?

সাইকেলের চাকা বর্গাকার বা চৌকো! এমনটা কী ভাবে সম্ভব? এই অসম্ভবকেই সম্ভব করেছেন এক ইউটিউবার। তাঁর নাম মিস্টার কিউ। এমন একটি সাইকেল তৈরি করেছেন তিনি, যার চাকা বর্গাকার। ভাবছেন নিশ্চয়ই, চৌকো চাকার সাইকেল চলবে কী করে!ওই চৌকো চাকার সাইকেল চালিয়েও দেখিয়েছেন ইউটিউবার।

এই নিয়ে ইউটিউবে একটি ভিডিয়োও প্রকাশ করেছেন তিনি। তাতে দেখা গিয়েছে, দিব্যি ওই চৌকো চাকার সাইকেল চালাচ্ছেন ইউটিউবার। এই ভিডিয়োটি ভাইরাল হয়ে গিয়েছে সমাজমাধ্যমে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। কী ভাবে ওই চৌকো চাকার সাইকেল তৈরি করেছেন, সেটিও ভিডিয়োর মাধ্যমে তুলে ধরেছেন ওই ইউটিউবার। অনেকেই এই চৌকো চাকার সাইকেল চালানোর জন্য মরিয়া হয়ে উঠেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

World Bicycle Day Cycle cycle lane
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE