Advertisement
০৪ মে ২০২৪
Tiger kills fisherman

কাঁকড়া ধরতে গিয়ে বাঘের হানায় মৃত্যু মৎস্যজীবীর, জঙ্গলের ভিতর থেকে উদ্ধার দেহ

স্থানীয় সূত্রে খবর, মঙ্গলবার দুপুরে প্রদীপের সঙ্গে আরও দুই মৎস্যজীবী নৌকা নিয়ে কাঁকড়া ধরতে গিয়েছিলেন। কুলতলির কাঁটামারি থেকে সুন্দরবনের নয়াবাঁকি জঙ্গলের দিকে রওনা দিয়েছিলেন তাঁরা।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কুলতলি  শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৪৭
Share: Save:

বাঘের আক্রমণে মৃত্যু এক মৎস্যজীবীর। বৃহস্পতিবার সকালে দক্ষিণ ২৪ পরগনার নয়াবাঁকি জঙ্গলে এই ঘটনাটি ঘটে। মৃতের নাম প্রদীপ সর্দার (৩৬)। পেশায় ছিলেন মৎস্যজীবী। দক্ষিণ ২৪ পরগনা জেলার কুলতলি এলাকার কাঁটামারির বাসিন্দা প্রদীপ। মাছ এবং কাঁকড়া ধরে জীবন যাপন করতেন তিনি।

স্থানীয় সূত্রে খবর, মঙ্গলবার দুপুরে প্রদীপের সঙ্গে আরও দুই মৎস্যজীবী নৌকা নিয়ে কাঁকড়া ধরতে গিয়েছিলেন। নৌকার মালিক তাঁদের সঙ্গে ছিলেন না। কুলতলির কাঁটামারি থেকে সুন্দরবনের নয়বাঁকি জঙ্গলের দিকে রওনা দিয়েছিলেন তাঁরা। বৃহস্পতিবার সকালে নয়বাঁকি জঙ্গলে কাঁকড়া ধরতে পৌঁছন তাঁরা।

প্রদীপের সঙ্গে থাকা এক মৎস্যজীবী সত্যজিৎ সর্দার এই ঘটনা প্রসঙ্গে বলেন, ‘‘আমরা জাল পাতার পরে নদীতে কাঁকড়া তুলতে নেমেছিলাম। হঠাৎ জঙ্গলের ভিতর থেকে বাঘ এসে আক্রমণ করে। প্রদীপকে টেনে নিয়ে জঙ্গলের ভিতর চলে যায়। পরে আমরা জঙ্গলের ভিতরে গিয়ে ওঁর দেহ উদ্ধার করি।’’

বৃহস্পতিবার রাতে ওই দুই মৎস্যজীবী প্রদীপের দেহ কাঁটামারি ঘাটে নিয়ে যান। কুলতলি থানার পুলিশকে সেই খবর দেওয়া হলে সঙ্গে সঙ্গে তারা ঘটনাস্থলে পৌঁছয় এবং প্রদীপের মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠানোর ব্যবস্থা করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE