Advertisement
১৭ মে ২০২৪
Ayodhya Ram Mandie Inauguration

রামমন্দির উদ্বোধনে সুন্দরবনের মধু

বিজেপি সাংসদ দিলীপ ঘোষের সহযোগিতায় পাথরপ্রতিমার বাসিন্দা হরিপদ মণ্ডল সুন্দরবনের ১০১ কেজি মধু অযোধ্যা নিয়ে গিয়েছেন রামমন্দির উদ্বোধন উপলক্ষে।

এই গাড়িতে করে অযোধ্যা নিয়ে যাওয়া হয়েছে সুন্দরবনের মধু।

এই গাড়িতে করে অযোধ্যা নিয়ে যাওয়া হয়েছে সুন্দরবনের মধু। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
পাথরপ্রতিমা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৪ ০৯:৩৮
Share: Save:

অযোধ্যায় রামলালার প্রাণপ্রতিষ্ঠা উপলক্ষে সোমবার বিস্তর আয়োজন হচ্ছে। বিগ্রহকে স্নান করাতে বিভিন্ন নদী, সাগর, হ্রদের জলের সঙ্গে লাগবে ঘি, মধু, ডাবের জল। এ ছাড়া, রামমন্দিরের গর্ভগৃহে রামলালার বিগ্রহ প্রতিষ্ঠা করার আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতিতে আয়োজিত মহাযজ্ঞে ব্যবহার করা হবে মধু।

অনুষ্ঠানের আগে অযোধ্যায় সুন্দরবন থেকে পৌঁছল সেই মধু। বিজেপি সাংসদ দিলীপ ঘোষের সহযোগিতায় পাথরপ্রতিমার বাসিন্দা হরিপদ মণ্ডল সুন্দরবনের ১০১ কেজি মধু অযোধ্যা নিয়ে গিয়েছেন রামমন্দির উদ্বোধন উপলক্ষে। অচিন্ত্যনগর পঞ্চায়েতের কে প্লটের বাসিন্দা হরিপদ। তিনি ঠিক করেছিলেন, রামলালার প্রাণপ্রতিষ্ঠায় অযোধ্যায় পাঠাবেন সুন্দরবনের খাঁটি মধু। সেই পরিকল্পনায় সম্পূর্ণ সায় ছিল ছেলে গোকুলও।

মধু সংগ্রহে সুন্দরবনের জঙ্গলের এ প্রান্ত থেকে ও প্রান্ত ঘুরে বেরিয়েছেন হরিপদ। বাকি মধু মৌলেদের কাছ থেকে নেওয়া। সব মিলিয়ে প্রায় ১০১ কেজি মধু সঞ্চয় করেছেন তিনি। গোকুলেরসঙ্গে সেই মধুই অযোধ্যায় পাঠিয়েছেন হরিপদ। শুক্রবার মধু নিয়ে গোকুল পৌঁছেছেন অযোধ্যায়। হরিপদবলেন, ‘‘বহু দিনের স্বপ্ন পূরণ হতে চলেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Patharpratima
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE