Advertisement
০৮ মে ২০২৪
Partha Chatterjee

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

এসএসসি আন্দোলনের নেতৃত্বের সঙ্গে বৈঠক করতে পারেন অভিষেক। ‘তৈরি ১৮ হাজার শূন্যপদের’ তালিকা জমা দেওয়ার কথা হাই কোর্টে।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২২ ০৬:৫১
Share: Save:

আজ, শুক্রবার এসএসসি আন্দোলনের নেতৃত্বের সঙ্গে মুখোমুখি বৈঠকে বসার কথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। বিকেল সাড়ে ৩টেয় বৈঠক হতে পারে অভিষেকের ক্যামাক স্ট্রিটের দফতরে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

১৮ হাজার পদের তালিকা জমা আদালতে

রাজ্যে স্কুলগুলিতে ‘তৈরি করা ১৮ হাজার শূন্যপদের’ তালিকা চেয়েছিল কলকাতা হাই কোর্ট। সেই মতো আজ স্কুল শিক্ষা দফতরের প্রধান সচিবকে চাকরি তৈরির তালিকা জমা দিতে হবে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চে।

পার্থকে সাসপেন্ড করার ফলোআপ

বৃহস্পতিবার পার্থ চট্টোপাধ্যায়কে রাজ্য মন্ত্রিসভা থেকে সরিয়ে দেওয়া এবং তৃণমূল থেকে সাসপেন্ড করা হয়েছে। আজ ওই ঘটনার ফলোআপের দিকে নজর থাকবে।

ইডি হেফাজতে পার্থ

সোমবার থেকে ইডি হেফাজতে রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। তাঁকে জিজ্ঞাসাবাদ করছে ইডি। আজ সেখান থেকে নতুন কোনও তথ্য উঠে আসে কি না, সে দিকে নজর থাকবে।

কালো টাকা উদ্ধার ঘিরে রাজনৈতিক উত্তাপ বাড়ছে

অর্পিতা মুখোপাধ্যায়ের টালিগঞ্জ এবং বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে কোটি কোটি কালো টাকা উদ্ধার হয়েছে। ওই ঘটনা নিয়ে রাজনৈতিক উত্তাপ বাড়ছে। শাসক দলের দিকে আঙুল তুলছে বিরোধীরা। পাল্টা আক্রমণ করছে শাসক দল। এই রাজনৈতিক তরজার দিকে আজ নজর থাকবে।

বেহালায় মিছিল শুভেন্দুর

আজ পার্থ চট্টোপাধ্যায়ের বিধানসভা কেন্দ্র বেহালা পশ্চিমে বিজেপি মিছিল করতে পারে। থাকতে পারেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিকেল ৪টে নাগাদ ওই মিছিলটি শুরু হওয়ার কথা।

ইডি হেফাজতে থাকা অর্পিতার খবর

পার্থের পাশাপাশি সোমবার থেকে ইডি হেফাজতে রয়েছেন অর্পিতা মুখোপাধ্যায়ও। ইডি দাবি করেছে, অর্পিতা ‘পার্থ-ঘনিষ্ঠ’। যদিও তার সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। তাঁদের দু’জনকে একসঙ্গে বসিয়ে জেরা করা হতে পারে। ওই সংক্রান্ত বিষয়ে আজ কী কী খবর উঠে এল সে দিকে নজর থাকবে।

এসএসসি মামলার তদন্ত

এসএসসি মামলায় ইডির সঙ্গে সক্রিয় হয়েছে সিবিআই-ও। দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার যৌথ তদন্তে উঠে আসছে নতুন নতুন তথ্য। আজ এই তদন্তের গতিপ্রকৃতির দিকে নজর থাকবে। নজর থাকবে টেট মামলার তদন্তের দিকেও।

দেশের সার্বিক কোভিড পরিস্থিতি

টানা তিন দিন করোনায় দৈনিক সংক্রমিতের সংখ্যা কমতে শুরু করলেও গত ২৪ ঘণ্টায় তা এক ধাক্কায় বেড়ে ২০ হাজারের গণ্ডি পার করেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দৈনিক আক্রান্তের সংখ্যা আরও বেড়ে হল ২০,৫৫৭। রাজ্যভিত্তিক কোভিডের সার্বিক পরিস্থিতি লক্ষ করলে দেখা যায়, দেশে দৈনিক সংক্রমণের তালিকায় শীর্ষে রয়েছে মহারাষ্ট্র ও কেরল। আজ এই সংক্রান্ত খবরের দিকেও নজর থাকবে। এ ছাড়া নজর থাকবে মাঙ্কি পক্সের খবরের দিকে।

ব্রিটেনে প্রধানমন্ত্রিত্বের দৌড় এবং ঋষি সুনক

ব্রিটেনের পরবর্তী প্রধানমন্ত্রী হওয়ার প্রাথমিক যুদ্ধ জিতে চূড়ান্ত পর্বের লড়াইয়ে ঢুকে পড়েছেন ঋষি সুনক। শীঘ্রই হতে চলেছে চূড়ান্ত পর্বের নির্বাচন। ঋষির সঙ্গে লড়াইয়ে নামবেন লিজ্‌ ট্রাস। এ বার চূড়ান্ত তথা শেষ ধাপের নির্বাচন কোন দিকে যায় আজ সে দিকে নজর থাকবে।

ভারত-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ

আজ ভারত ও ওয়েস্ট ইন্ডিজ প্রথম টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে। রাত ৮টা নাগাদ ওই খেলাটি শুরু হওয়ার কথা।

কমনওয়েলথ গেমস

আজ কমনওয়েলথ গেমসে ভারত ও অস্ট্রেলিয়ার মহিলা টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে। বিকেল সাড়ে ৪টে নাগাদ ওই খেলাটি শুরু হওয়ার কথা।

মোহনবাগান দিবসের অনুষ্ঠান

আজ মোহনবাগান দিবসের নানা অনুষ্ঠান হবে। বেলা ১১টায় ভিআইপি রোডের বাগুইআটি বাস স্ট্যান্ড থেকে বাগুইআটি মেরিনার্সের জমকালো কর্মসূচি রয়েছে। থাকতে পারেন তাপস চট্টোপাধ্যায়, সুজিত বসু, দেবাশিস দত্ত, দেবরাজ চক্রবর্তী, দেবশঙ্কর হালদার, কুমার বসু, শিলটন পালেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE