Advertisement
১৯ মে ২০২৪
Subrata Mukherjee

News of the day: অন্তিমযাত্রায় সুব্রত, শেষ শ্রদ্ধা প্রয়াত মন্ত্রীকে, বিশ্বকাপে ভারতের খেলা, আজ নজরে আর কী

টি২০ বিশ্বকাপে আজ রয়েছে ভারতের খেলা। স্কটল্যান্ডের বিরুদ্ধে নামবেন বিরাট কোহলীরা।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২১ ০৮:০৫
Share: Save:

বৃহস্পতিবার রাতে এসএসকেএম হাসপাতালে প্রয়াত হয়েছেন রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। আজ, শুক্রবার সুব্রতর শেষকৃত্য সম্পন্ন হওয়ার কথা কেওড়াতলা মহাশ্মশানে। তার আগে বাংলা রাজনীতির এই নক্ষত্রকে শেষ শ্রদ্ধা জানাতে পারবেন সাধারণ মানুষ। সকাল ১০টা নাগাদ রবীন্দ্র সদনে নিয়ে যাওয়া হবে সুব্রতর মরদেহ। সেখানে শেষ শ্রদ্ধা জানাতে পারবেন সর্বসাধারণ। তার পর দুপুর ২টো নাগাদ কলকাতার প্রাক্তন মেয়রের বালিগঞ্জের বাড়িতে নিয়ে যাওয়া হবে তাঁর দেহ। সেখান থেকে একডালিয়া এভারগ্রিন হয়ে প্রয়াত মন্ত্রীর মরদেহ নিয়ে যাওয়া হবে কেওড়াতলা শ্মশানে। আজ নজর থাকবে ওই সংক্রান্ত সমস্ত খবরের দিকে।

টি২০ বিশ্বকাপে আজ রয়েছে ভারতীয় দলের খেলা রয়েছে। স্কটল্যান্ডের বিরুদ্ধে নামবেন বিরাট কোহলীরা। সেমিফাইনালের লড়াইয়ে টিকে থাকতে হলে এই ম্যাচ জিততে হবে তাঁদের। তুলনামূলক সহজ দল স্কটল্যান্ডের বিরুদ্ধে জিততে পারবে বলেই করছে ভারতীয় শিবির। তবে ক্রিকেট চূড়ান্ত অনিশ্চিতের খেলা। তাই আগাম কোনও কিছু বলা সম্ভব নয়। ফলে নজর থাকবে সন্ধ্যা সাড়ে ৭টার সময় ওই খেলাটির দিকে। তার আগে রয়েছে নিউজিল্যান্ড ও নামিবিয়ার খেলা। বিকেল সাড়ে ৩টে নাগাদ ওই খেলাটি শুরু হওয়ার কথা। নজর থাকবে সে দিকেও।

রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যায় বিশেষ হেরফের দেখা গেল না বৃহস্পতিবার। কলকাতায় আক্রান্তের সংখ্যা সামান্য কমলেও কিছুটা বেড়েছে উত্তর ২৪ পরগনায়। বুধবারের তুলনায় কোভিড পরীক্ষা সামান্য বেশি হয়েছে। কমেছে সংক্রমণের হার। তবে দৈনিক মৃত্যু একই রয়েছে। বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৯১৮ জন। জেলাভিত্তিক তালিকায় শীর্ষে কলকাতাই রয়েছে। শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত্যু হয়েছে ১৪ জনের। এখনও পর্যন্ত রাজ্যে প্রাণ গিয়েছে ১৯ হাজার ১৮৮। বাংলায় বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা সামান্য বেড়ে হয়েছে ৮ হাজার ১৯৩। সংক্রমণমুক্ত হয়েছেন ৮৬৩ জন। নজর থাকবে ওই সংক্রান্ত খবরের দিকে।

এ ছাড়া আজ নজর থাকবে আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE