Advertisement
১৮ মে ২০২৪
RG Kar Medical College And Hospital

রাতে দরজা বন্ধ করে মানসিক অত্যাচার! যাদবপুরের পর আরজি করের হস্টেলে ‘র‌্যাগিংয়ের’ অভিযোগ

সম্প্রতি যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মেন হস্টেলের এ১ ব্লকের তিন তলার বারান্দা থেকে পড়ে এক পড়ুয়ার মৃত্যু ঘিরে বিতর্ক তৈরি হয়েছিল। সেই ঘটনায় খুনের মামলা রুজু করে তদন্ত শুরু করে পুলিশ।

RG Kar.

আরজি কর মেডিক্যাল কলেজ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৩ ২৩:৩৯
Share: Save:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্রমৃত্যুর ঘটনা নিয়ে র‌্যাগিংয়ের অভিযোগ ঘিরে তোলপাড় হয়েছিল গোটা রাজ্য। এ বার র‌্যাগিংয়ের অভিযোগ উঠল আরজি কর মেডিক্যাল কলেজের হস্টেলেও। ছাত্রাবাসে তাঁদের উপর মানসিক অত্যাচার করা হয়েছে অভিযোগ তুলে পুলিশের দ্বারস্থ হয়েছেন আরজি করের কিছু পড়ুয়া। পুলিশ সূত্রে খবর, তাঁদের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে।

বুধবার আমহার্স্ট স্ট্রিট থানায় অভিযোগ দায়ের করেছেন মিনজারুল চৌধুরী-সহ কয়েক জন পড়ুয়া। পুলিশকে তাঁরা জানিয়েছেন, মানিকতলা ক্রসিংয়ে কাছে এপিসি রোডের উপর যে ছাত্রাবাসটি রয়েছে, তাঁরা সেখানেই থাকেন। সেখানেই তাঁদের র‌্যাগিং করা হয়েছে। হস্টেলের কয়েক জন প্রাক্তন আবাসিক, কর্মী এবং আরজি করের ইন্টার্নের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন তাঁরা। তাঁদের দাবি, বুধবার রাতে হস্টেলে তাঁদের উপর মানসিক অত্যাচার চলেছে। রাত ৩টে নাগাদ হস্টেলের দরজা বন্ধ করে র‌্যাগিং করা হয়েছে তাঁদের উপর। পুলিশ সূত্রে খবর, র‌্যাগিংয়ের অভিযোগের ভিত্তিতে অভিযুক্তদের বিরুদ্ধে মামলা রুজু করে তদন্ত শুরু হয়েছে।

সম্প্রতি যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মেন হস্টেলের এ১ ব্লকের তিন তলার বারান্দা থেকে পড়ে এক পড়ুয়ার মৃত্যু ঘিরে জোর বিতর্ক তৈরি হয়েছিল। সেই ঘটনায় খুনের মামলা রুজু করে তদন্ত শুরু করে পুলিশ। গ্রেফতারও হন বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান মিলিয়ে ১২ জন পড়ুয়া। লালবাজার সূত্রে খবর, যাদবপুরকাণ্ডের তদন্তে উঠে এসেছে, ঘটনার রাতে ওই নবাগত পড়ুয়ার উপর অত্যাচার চলেছিল। অনেকের বয়ানে উঠে এসেছিল র‌্যাগিংয়ের কথাও। তা নিয়ে এখনও বিতর্ক অব্যাহত। তার মধ্যেই আবার আরজি করের হস্টেলে র‌্যাগিংয়ের অভিযোগ উঠল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

RG Kar Medical College And Hospital Ragging Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE