Advertisement
০৩ মে ২০২৪
CPIM

সম্মেলনে ‘দুর্নীতি’ নিয়ে সরব সুজন

ভাতারের তৃণমূল বিধায়ক মানগোবিন্দ অধিকারীর প্রতিক্রিয়া, ‘‘যাঁদের পায়ের তলায় মাটি নেই, তাঁদের মুখে বড় বড় কথা মানায় না। ঔদ্ধত্য ও সাধারণ মানুষকে অবজ্ঞার কারণে মানুষ তাঁদের ছুঁড়ে ফেলে দিয়েছে।

ভাতারে সুজন। নিজস্ব চিত্র

ভাতারে সুজন। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
ভাতার শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২২ ০৮:১৩
Share: Save:

‘সারা ভারত খেতমজুর ইউনিয়ন’-এর পূর্ব বর্ধমান জেলার দ্বিতীয় সম্মেলন হল ভাতার বাজার হাউসিং মাঠে। নানা এলাকা থেকে কয়েক হাজার কর্মী-সমর্থক হাজির হন সম্মেলনে। ছিলেন সংগঠনের নেতা সুজন চক্রবর্তী, অমিয় পাত্র, তুষার ঘোষ প্রমুখ।

সুজন এ দিন বাম আমলে অবিভক্ত বর্ধমান জেলার নানা উন্নয়নমূলক প্রকল্পের কথা তুলে ধরেন তাঁর বক্তব্যে। তার পরেই তিনি দাবি করেন, তৃণমূলের আমলে শাসক দলের নেতারা শুধু দুর্নীতি করছেন। পঞ্চায়েত সদস্য থেকে তৃণমূলের শীর্ষ স্তর পর্যন্ত দুর্নীতিগ্রস্ত বলে তাঁর দাবি। সে প্রসঙ্গে জেলায় আবাস যোজনা প্রকল্প নিয়ে ওঠা অভিযোগের কথাও উঠে আসে তাঁর বক্তব্যে। আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীদের দিয়ে আবাস যোজনার সমীক্ষা করানোর সমালোচনা করে তাঁর দাবি, ‘‘তৃণমূল নেতাদের চাপের কাছে ওঁরা কোনও ভাবেই ঠিক তালিকা জমা দিতে পারবেন না।’’ দলের কর্মীদের আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীদের পাশে থাকার আহ্বান জানান তিনি।

এ দিন কেন্দ্রের বিজেপি সরকারকেও আক্রমণ করেন সুজন। তাঁর দাবি, আবাস যোজনার নাম করে রাজ্য ও কেন্দ্র মিলে সাধারণ মানুষকে ধোঁকা দিয়ে কোটি কোটি টাকা লুট করছে। একশো দিনের কাজকে ২৫ দিনে নামিয়ে এনেছে কেন্দ্র। একশো দিনের প্রকল্পের টাকা তৃণমূলের লোকজন লুট করেছে বলেও তাঁর দাবি। বিজেপি এবং তৃণমূলের মধ্যে আঁতাঁতের অভিযোগও তোলেন তিনি।

ভাতারের তৃণমূল বিধায়ক মানগোবিন্দ অধিকারীর প্রতিক্রিয়া, ‘‘যাঁদের পায়ের তলায় মাটি নেই, তাঁদের মুখে বড় বড় কথা মানায় না। ঔদ্ধত্য ও সাধারণ মানুষকে অবজ্ঞার কারণে মানুষ তাঁদের ছুঁড়ে ফেলে দিয়েছে। আগে নিজের পায়ে সোজা হয়ে দাঁড়াক ওঁদের দল, তার পরে অন্যের সমালোচনা করবেন।’’ স্থানীয় বিজেপি নেতা বরুণ ঘোষের দাবি, ‘‘শুধু তৃণমূল নয়, কেলেঙ্কারিতে সিপিএম-ও কম ছিল না। এখন কেন্দ্রের প্রতিটি প্রকল্পের সুবিধা মানুষের কাছে পৌঁছচ্ছে। তা মানুষ বোঝেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CPIM Sujan Chakrabarty Bhatar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE