Advertisement
০১ মে ২০২৪
Bus

শব্দবাজি ফেটে ভেঙেছে বাসের জানলার কাচ! তাই নিয়ে গন্ডগোল, বন্ধ ২৬-সি রুটের বাস চলাচল

একটি বাজি ফাটানোর সময় রাস্তার একটি পাথর ছিটকে দাঁড়িয়ে থাকা বাসের উইন্ডস্ক্রিনে গিয়ে পড়ে। ফেটে যায় কাচ। তাই নিয়ে ওই বাড়ির লোকজনের সঙ্গে গন্ডগোল শুরু হয় বাসকর্মীদের।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
জগৎবল্লভপুর শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২৩ ১৩:২২
Share: Save:

শব্দ বাজির তাণ্ডবে বাস স্ট্যান্ডে দাঁড়ানো একটি বাসের জানলার কাচ ভেঙেছে। এ নিয়ে তর্কাতর্কি, গন্ডগোলে বন্ধ হয়ে গেল ২৬-সি রুটের বাস। জগৎবল্লভপুর-বনহুগলি রুটের ওই বাসের মালিক এবং কর্মীদের অভিযোগ, তাঁদের সঙ্গে যে অন্যায় হয়েছে, তার প্রতিবাদ হিসাবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার রাতে হাওড়ার জগৎবল্লভপুরে ২৬-সি বাসস্ট্যান্ডের পাশ দিয়ে একটি বাড়ির লোকজন কালীর বিসর্জন করতে যাচ্ছিলেন। অভিযোগ, সে সময় প্রচুর শব্দবাজি ফাটানো হয়। একটি বাজি ফাটানোর সময় রাস্তার একটি পাথর ছিটকে দাঁড়িয়ে থাকা বাসের উইন্ডস্ক্রিনে গিয়ে পড়ে। ফেটে যায় কাচ। তাই নিয়ে ওই বাড়ির লোকজনের সঙ্গে গন্ডগোল শুরু হয় বাসকর্মীদের। এর পর পুলিশের কাছে অভিযোগ জানান বাসমালিক। কিন্তু তাতেও কোনও পদক্ষেপ করা হয়নি বলে অভিযোগ। এই ঘটনার প্রতিবাদে সংস্লিষ্ট রুটে মঙ্গলবার সমস্ত বাস চলাচল বন্ধ করলেন বাসমালিক এবং কর্মীরা।

সঞ্জয় শাসমল নামে এক বাসমালিক বলেন, ‘‘বিভিন্ন রকমের শব্দবাজি ফাটানো হচ্ছিল। গাড়ির কাচ ভাঙল। প্রতিবাদ করতেই আমাদের উপর চড়াও হল লোকজন!’’ তাঁর অভিযোগ, এ নিয়ে পুলিশকে জানিয়েছিলেন। কিন্তু কোনও ব্যবস্থা নেয়নি তারা।

মঙ্গলবার সকাল থেকে দেখা যায় স্ট্যান্ডেই দাঁড়িয়ে আছে বাস। যাত্রীরা এসে অপেক্ষা করে করে অন্যান্য গণপরিবহণ যেতে বাধ্য হন। সঞ্জয়ের কথায়, ‘‘ওই ঘটনার প্রতিবাদে মঙ্গলবার সকাল থেকে জগৎবল্লভপুর-বনহুগলি ২৬-সি রুটের সমস্ত বাস চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে।’’ তিনি মেনে নেন এই সিদ্ধান্তের ফলে সমস্যায় পড়েছেন যাত্রীরা। কিন্তু তাঁদের কিছু করার নেই। অন্য দিকে, এই ঘটনায় পুলিশ জানিয়েছে, সব দিক খতিয়ে দেখা হচ্ছে। ঠিক ভাবে অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bus Howrah Firecrackers Firecracker Blast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE