Advertisement
০১ মে ২০২৪
Binay Tamang

তৃণমূলের সমালোচনা বিনয়ের

সুবাস ঘিসিংয়ের হাত ধরে জিএনএলএফ, বিমল গুরুংয়ের সঙ্গে গোর্খা জনমুক্তি মোর্চা তৈরির পরে, বছরখানেক সরাসরি তৃণমূলে নাম লিখিয়েছিলেন বিনয়।

বিনয় তামাং।

বিনয় তামাং। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২২ ০৭:৫০
Share: Save:

তৃণমূলের সঙ্গে সম্পর্ক না রাখার ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যে পাহাড় নিয়ে রাজ্যের শাসক দলের সমালোচনায় সরব বিনয় তামাং। তাঁর দাবি, তৃণমূলে যোগ দেওয়ার সময় পাহাড়বাসীর জমির পাট্টার বন্দোবস্ত করার আশ্বাস তাঁকে সে দলের তরফে দেওয়া হলেও, কার্যত তা করা হয়নি। অভিযোগ, পাহাড়ের ‘পরিবেশ’, ‘গণতান্ত্রিক ব্যবস্থা’ ঠিক রাখতে তৃণমূল নেতৃত্বকে জানানোর পরেও, তাতে আমল দেওয়া হয়নি। বিনয়ের কথায়, ‘‘আমি হতাশ। পাহাড়ের গণতন্ত্র বাঁচাতে বা দুর্নীতি ঠেকাতে কিছুই করা হল না।’’ সুবাস ঘিসিংয়ের হাত ধরে জিএনএলএফ, বিমল গুরুংয়ের সঙ্গে গোর্খা জনমুক্তি মোর্চা তৈরির পরে, বছরখানেক সরাসরি তৃণমূলে নাম লিখিয়েছিলেন বিনয়। শেষে অজয় এডওয়ার্ড, বিমল গুরুংদের সঙ্গে নতুন করে নানা কর্মসূচিতে যোগ দিয়ে দলের থেকে দূরত্ব বাড়িয়ে ফেলেন। বুধবার দার্জিলিং পুরসভার অনাস্থা ভোটের পরে দলই ছাড়লেন। বিনয় বলেন, ‘‘রাজনীতি ফুটবল ক্লাবের মতো। কাল থেকে অনেক জায়গা থেকেই ডাক পাচ্ছি। দেখা যাক, কোন ক্লাবে যাই।’’ তৃণমূলের পাহাড়ের সভানেত্রী তথা রাজ্যসভার সাংসদ শান্তা ছেত্রী বলেন, ‘‘এখানে যা হচ্ছে, আমরা কলকাতায় দলের শীর্ষ নেতৃত্বকে জানাচ্ছি। এ ব্যাপারে যা বলার, রাজ্য নেতৃত্বই যা বলার বলবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Binay Tamang TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE