Advertisement
০৪ মে ২০২৪
Calcutta High Court

খাদ্য দফতরের এসআই নিয়োগে স্থগিতাদেশ হাই কোর্টের, প্রশ্নফাঁস নিয়ে তদন্তভার পেল সিআইডি

মঙ্গলবার মামলাটির শুনানি হয় বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে। বিচারপতি ফুড এসআই নিয়োগের পরীক্ষায় প্রশ্নফাঁসের অভিযোগ নিয়ে তদন্ত করার জন্য সিআইডিকে নির্দেশ দেন।

Calcutta High Court ordered CID probe for alleged question paper leak in food SI exam

বিচারপতি রাজাশেখর মান্থা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৪ ১৩:২৯
Share: Save:

খাদ্য দফতরের সাব ইনস্পেক্টর (ফুড এসআই) নিয়োগ প্রক্রিয়ায় স্থগিতাদেশ দিল কলকাতা হাই কোর্ট। একই সঙ্গে ফুড এসআই পরীক্ষায় প্রশ্নফাঁসের অভিযোগ তুলে যে মামলা হয়েছিল, তার প্রেক্ষিতে মঙ্গলবার হাই কোর্ট এই বিষয়ে সিআইডি তদন্তের নির্দেশ দিয়েছে।

মঙ্গলবার মামলাটির শুনানি হয় বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে। বিচারপতি প্রশ্নফাঁসের অভিযোগ নিয়ে তদন্ত করার জন্য সিআইডিকে নির্দেশ দেন। সেই সঙ্গে বলা হয় যে, তদন্ত শেষ করে আগামী ২২ মে হাই কোর্টে রিপোর্ট জমা দিতে হবে সিআইডিকে।

এর পাশাপাশি ফুড এসআই নিয়োগ প্রক্রিয়ায় স্থগিতাদেশ দিয়ে হাই কোর্ট জানায়, আপাতত এই পদে কোনও নিয়োগ করতে পারবে না পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)।

ফুড এসআই পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল পিএসসি। তার পর গত ১৬ এবং ১৭ মার্চ ওই পদে নিয়োগের জন্য পরীক্ষা হয়। মামলাকারীর আইনজীবী শামিম আহমেদের দাবি, পরীক্ষা শুরুর এক ঘণ্টা আগেই প্রশ্ন ফাঁস হয়ে যায়। বিভিন্ন সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ে প্রশ্নপত্র। আদালতে তাঁর আরও দাবি, অনেক পরীক্ষার্থীই প্রশ্ন জেনে পরীক্ষা দিতে গিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE