Advertisement
১৯ মে ২০২৪
Enforcement Directorate

লগ্নি সংস্থায় বাজেয়াপ্ত ১.২৭ কোটি

ইডি-র বিবৃতিতে জানানো হয়েছে, পিনকন গ্রুপ এবং টাওয়ার ইনফোটেক লিমিটেড নামে দু’টি লগ্নি সংস্থার মামলায় গত বুধবার কলকাতা, শিলিগুড়ি, হাওড়া, আগরার প্রায় ১৫টি জায়গায় তল্লাশি চালান তদন্তকারীরা।

Picture of ED.

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৩ ০৫:৪৩
Share: Save:

কোথা থেকে কত টাকা বা অন্যান্য সামগ্রী আটক করা হয়েছে, তার সবিস্তার তালিকা দেওয়া হয়নি। তবে একাধিক বেআইনি অর্থ লগ্নি সংস্থার মামলায় কয়েকটি জায়গায় হানা দিয়ে নগদ মোট এক কোটি ২৭ লক্ষ টাকা এবং মোবাইল, ল্যাপটপ এবং অন্যান্য গুরুত্বপূর্ণ নথি বাজেয়াপ্ত করা হয়েছে বলে শুক্রবার বিবৃতি জারি জানিয়েছে ইডি বা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

ইডি-র বিবৃতিতে জানানো হয়েছে, পিনকন গ্রুপ এবং টাওয়ার ইনফোটেক লিমিটেড নামে দু’টি লগ্নি সংস্থার মামলায় গত বুধবার কলকাতা, শিলিগুড়ি, হাওড়া, আগরার প্রায় ১৫টি জায়গায় তল্লাশি চালান তদন্তকারীরা। সেই তালিকায় ওই দুই সংস্থার কর্তাব্যক্তি ছাড়াও এ রাজ্যের শাসক দলের সমর্থক এক আইনজীবীর বাড়িও আছে। তবে কার বাড়ি বা অফিস থেকে কত নগদ এবং কী কী বাজেয়াপ্ত হয়েছে, তার সবিস্তার খতিয়ান দেয়নি ইডি।

পিনকন ও টাওয়ার গোষ্ঠীর বিরুদ্ধে নয়ছয়ের অভিযোগ উঠেছিল বেআইনি অর্থ লগ্নি সংস্থা সারদার আর্থিক কেলেঙ্কারির সময়েই। ইডি জানিয়েছে, আমানতকারীদের কাছ থেকে পিনকন ৬৩৮ কোটি এবং টাওয়ার গোষ্ঠী ১৫৬ কোটি টাকা হাতিয়ে নিয়েছিল। মূলত অন্যান্য অবৈধ লগ্নি সংস্থার মতোই টাকা তোলা হয়েছিল কম সময়ে বেশি সুদ-সহ বহু গুণ টাকা ফেরতের টোপ ফেলে। ইডি সূত্রের খবর, ওই সব লগ্নি সংস্থার বিরুদ্ধে সিবিআইয়ের কাছে যেমন মামলা আছে, একই ভাবে পশ্চিমবঙ্গ পুলিশের কাছেও মামলা আছে। পিনকনের একটি মামলায় পূর্ব মেদিনীপুর জেলা আদালত সাজা ঘোষণাও করেছিল বলে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Enforcement Directorate Raid
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE