Advertisement
০২ মে ২০২৪
TMC vs BJP in Dinhata

নিশীথ বনাম উদয়ন: মঙ্গল-রাতের দিনহাটাকাণ্ডে নির্বাচন কমিশনকে রিপোর্ট জমা দিল পুলিশ

মঙ্গলবার তৃণমূল এবং বিজেপির সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠেছিল দিনহাটা। নিশীথ প্রামাণিক এবং উদয়ন গুহ তাতে একে অপরকে দোষারোপও করেন। ঘটনার প্রতিবাদে বুধবার এলাকায় ২৪ ঘণ্টার বন্‌ধ ডাকে তৃণমূল।

Election commission got report on Dinhata Incident

(বাঁ দিকে) কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। রাজ্যের মন্ত্রী উদয়ন গুহ (ডান দিকে)। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২৪ ১৭:২৩
Share: Save:

কোচবিহারের দিনহাটায় তৃণমূল-বিজেপি সংঘর্ষের ঘটনা নিয়ে রিপোর্ট জমা পড়ল নির্বাচন কমিশনের কাছে। পুলিশের তরফে কমিশনে রিপোর্ট জমা দেওয়া হয়েছে। গোটা পরিস্থিতির দিকে নজর রাখছে কমিশন।

কমিশন সূত্রে খবর, দিনহাটার ঘটনায় তৃণমূলের অভিযোগের প্রেক্ষিতে এফআইআর দায়ের করা হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রয়োজনীয় পদক্ষেপের নির্দেশও দিয়েছে নির্বাচন কমিশন।

মঙ্গলবার তৃণমূল এবং বিজেপির সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠেছিল দিনহাটা। কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তথা কোচবিহারের বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক এবং উত্তরবঙ্গের উন্নয়নমন্ত্রী তথা দিনহাটার বিধায়ক উদয়ন গুহ সেই সংঘর্ষের জন্য একে অপরকে দোষারোপ করেছেন। এমনকি, একটি ভিডিয়োয় দুই মন্ত্রীকে একে অন্যের দিকে কার্যত তেড়ে আসতেও দেখা গিয়েছে। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার দিনহাটা নিগম নগর এলাকায় দলীয় কর্মসূচি থেকে বাড়ি যাওয়ার পথে নিশীথের নিরাপত্তারক্ষীদের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন তৃণমূলের কর্মী-সমর্থকেরা। দুই পক্ষের সংঘর্ষে কার্যত রণক্ষেত্র হয়ে ওঠে এলাকা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে হিমশিম খায় পুলিশ। রাজ্যের শাসকদলের দাবি, উদয়নের জন্মদিন পালনের জন্য দিনহাটা চৌপতি এলাকায় দলীয় কর্মীরা জড়ো হয়েছিলেন। সেই সময় নিশীথও তাঁর নির্বাচনী প্রচার সেরে ওই রাস্তা দিয়েই যাচ্ছিলেন। তাঁর নিরাপত্তারক্ষীরা আচমকাই তৃণমূল কর্মীদের উপর চড়াও হন বলে অভিযোগ।

বিজেপির পাল্টা দাবি, তারা কর্মসূচি শেষে ফেরার পথে দিনহাটার পাঁচমাথা মোড়ে তৃণমূল কর্মীরা জড়ো হন। বিজেপির মিছিল পৌঁছতেই সেখান থেকে তাঁদের উপর আক্রমণ করা হয়। বিজেপির কেউ আক্রমণ করেননি বলে দাবি করা হয়েছে। দু’পক্ষের এই সংঘর্ষে বেশ কয়েক জন আহত হন। চোট পান দিনহাটা মহকুমা পুলিশ আধিকারিক ধীমান মিত্রও। ঘটনার প্রতিবাদে বুধবার দিনহাটায় ২৪ ঘণ্টার বন্‌ধ ডাকে তৃণমূল।

মঙ্গলবারই এই ঘটনায় হস্তক্ষেপ করে নির্বাচন কমিশন। জেলা পুলিশকে ঘটনাস্থলে যেতে নির্দেশ দেওয়ার পাশাপাশি জেলাশাসককেও ঘটনার উপর নজর রাখতে বলা হয়। তার পর বুধবার পুলিশের তরফে গোটা ঘটনার রিপোর্ট জমা দেওয়া হল কমিশনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dinhata TMC BJP Cooch Behar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE