Advertisement
১৯ মে ২০২৪
MSP

MSP ACT: ফসলের দাম, দুর্নীতি নিয়ে সরব কৃষক মঞ্চ

সম্পাদক কার্তিক পালের বক্তব্য, ফসলের সহায়ক মূল্য নিশ্চিত করার জন্য একটি আইনের খসড়া তাঁরা তৈরি করে দিলেও রাজ্য সরকার এখনও সাড়া দেয়নি।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২১ ১৫:২২
Share: Save:

কেন্দ্রীয় সরকার কৃষি আইন বাতিল করায় এবং অন্যান্য দাবি মেনে নিতে রাজি হওয়ায় দিল্লির সীমানায় এক বছরের আন্দোলন প্রত্যাহার করে নিচ্ছেন কৃষকেরা। আগামী ১১ ডিসেম্বর ‘বিজয় দিবস’ পালনের মধ্যে দিয়ে আনুষ্ঠানিক ভাবে আন্দোলনে ইতি টানা হবে। কৃষকদের ঐক্যবদ্ধ আন্দোলনকে অভিনন্দন জানিয়েই সারা ভারত কৃষক সংগ্রাম সমন্বয় কমিটির রাজ্য শাখা বৃহস্পতিবার জানিয়েছে, এ রাজ্যে কৃষকদের সমস্যা নিয়ে তারা ভবিষ্যতে সরব থাকবে। সংগঠনের রাজ্য শাখার আহ্বায়ক অমল হালদার ও সম্পাদক কার্তিক পালের বক্তব্য, ফসলের সহায়ক মূল্য নিশ্চিত করার জন্য একটি আইনের খসড়া তাঁরা তৈরি করে দিলেও রাজ্য সরকার এখনও সাড়া দেয়নি। ফসলের অভাবী বিক্রি এবং সার ও বীজের দুর্নীতির অভিযোগ উঠেছে রাজ্যে। কেন্দ্রীয় কৃষক আন্দোলনকে অভিনন্দন জানালেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেন রাজ্যের কৃষকদের সমস্যা দূর করতে উদ্যোগী হচ্ছেন না, সেই প্রশ্ন তুলেছে সমন্বয় কমিটি। পিডিএসের রাজ্য সম্পাদক অনুরাধা পূততুণ্ড এবং পশ্চিমবঙ্গ কৃষক ক্ষেতমজুর সংহতি সমিতির (কেকেএসএস) রাজ্য সভাপতি সমীর পূততুণ্ড কৃষকদের লড়াই থেকে শিক্ষা নিয়ে অন্যান্য ক্ষেত্রেও ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার ডাক দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MSP Farmers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE