Advertisement
১৯ মে ২০২৪
TET

ডিসেম্বরের মধ্যেই নতুন করে টেট, পর্ষদের বৈঠকে সিদ্ধান্ত, তারিখ স্থির হবে ব্রাত্যর সঙ্গে বৈঠকে

বৃহস্পতিবারই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ মেনে ১৮৫ জনকে নিয়োগপত্র দিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। এ বার জানা গেল, ডিসেম্বরেই হবে পরবর্তী টেট।

ডিসেম্বরে নতুন করে টেট।

ডিসেম্বরে নতুন করে টেট। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২২ ১৮:৪৩
Share: Save:

এ বছর ডিসেম্বরের মধ্যেই প্রাথমিকে টেট পরীক্ষা হবে। দিনক্ষণ স্থির করতে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে বৈঠক হবে। শুক্রবার প্রাথমিক শিক্ষা পর্ষদের অ্যাডহক কমিটি এই সিদ্ধান্ত নিয়েছে। সুপ্রিম কোর্টের নির্দেশ ছিল, সেপ্টেম্বরের মধ্যে টেট পরীক্ষা নিতে হবে। কিন্তু প্রাথমিক শিক্ষা পর্ষদ সেই নির্দেশ পালন করতে পারছে না, এই মর্মে শীর্ষ আদালতকে জানিয়ে দেওয়া হবে বলেও সিদ্ধান্ত হয়েছে।

শুক্রবার, বৈঠকে বসেছিল প্রাথমিক শিক্ষা পর্ষদের অ্যাডহক কমিটি। হাজির ছিলেন চেয়ারম্যান গৌতম পালও। সেখানেই সিদ্ধান্ত হয়, ডিসেম্বরের মধ্যে প্রাথমিকে নতুন করে টেট পরীক্ষা নেওয়া হবে। কিন্তু তারিখ স্থির হয়নি। সূত্রের খবর, চেয়ারম্যান গৌতম পাল শিক্ষামন্ত্রীর ব্রাত্য বসুর সঙ্গে এ ব্যাপারে বৈঠক করবেন। সেখানেই পরীক্ষার নির্দিষ্ট তারিখ ঠিক হবে। প্রসঙ্গত, সুপ্রিম কোর্টের নির্দেশ ছিল, সেপ্টেম্বরের মধ্যে টেট পরীক্ষা নিতে হবে। কিন্তু এই পরিস্থিতিতে ডিসেম্বরে পরীক্ষা নেওয়া হবে বলে সিদ্ধান্ত নিল অ্যাডহক কমিটি। তারা যে আদালতের নির্দেশ মেনে সেপ্টেম্বরের টেট পরীক্ষা নিতে পারছে না, তা-ও সুপ্রিম কোর্টকে জানিয়ে দেওয়া হবে বলে বৈঠকে সিদ্ধান্ত হয়।

বৃহস্পতিবারই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ মেনে ১৮৫ জনকে নিয়োগপত্র দিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। এ বার জানা গেল, ডিসেম্বরেই হবে টেট পরীক্ষা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TET Primary Teacher
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE