Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Dengue Death

কলকাতার উপকণ্ঠে আবার ডেঙ্গির থাবা, মৃত্যু দমদমের সপ্তম শ্রেণির ছাত্রীর

দমদমের বাসিন্দা ওই কিশোরীর বয়স ১২ বছর। সে গত কয়েক দিন ধরেই জ্বরে ভুগছিল বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। ডেঙ্গির পরীক্ষা করানো হলে রিপোর্ট পজিটিভ আসে।

An image representing death

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩ ১৭:২৮
Share: Save:

কলকাতার উপকণ্ঠে আবার ডেঙ্গির বলি এক জন। দমদমে এক কিশোরীর মৃত্যু হয়েছে বুধবার। ভিআইপি রোডের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল তাকে। বুধবার সকালে সেখানেই কিশোরীর মৃত্যু হয়েছে।

হাসপাতাল সূত্রে খবর, মৃতের নাম সংযুক্তা পাল (১২)। সে সপ্তম শ্রেণির ছাত্রী ছিল। গত কয়েক দিন ধরেই সে জ্বরে ভুগছিল বলে জানিয়েছে হাসপাতাল। তবে অন্যত্র তার চিকিৎসা চলছিল। সম্প্রতি ডেঙ্গির পরীক্ষা করানো হলে রিপোর্ট পজিটিভ আসে।

ভিআইপি রোডের ধারের হাসপাতালটি জানিয়েছে, বুধবার ভোররাতে সেখানে কিশোরীকে নিয়ে আসা হয়েছিল। তখনই তার শারীরিক পরিস্থিতি ছিল অতি সঙ্কটজনক। ভর্তির পরেই জরুরি ভিত্তিতে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয় কিশোরীকে। পরে সকালের দিকে তার মৃত্যু হয়। হাসপাতাল সূত্রে খবর, গত তিন দিন ধরে জ্বরে ভুগছিল কিশোরী। এর আগে অন্য একটি নার্সিংহোমে তার চিকিৎসা চলছিল।

বর্ষায় বরাবরই কলকাতা এবং আশপাশে ডেঙ্গির প্রকোপ বৃদ্ধি পায়। এ বছর রাজ্যের নানা প্রান্ত থেকে ডেঙ্গিতে মৃত্যুর খবর আসছে। জেলা থেকে শুরু করে কলকাতা এবং শহরতলি, ডেঙ্গি ছড়িয়ে পড়েছে অবাধে। মশাবাহিত এই রোগে গত সোমবার দু’জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছিল। তাঁদের মধ্যে এক জন ছিলেন কলেজছাত্রী, অন্য জন গৃহবধূ। চলতি মাসের শুরুর দিকে কলকাতার হাসপাতালে ডেঙ্গিতে এক প্রসূতির মৃত্যু হয়েছে। সন্তানের জন্ম দেওয়ার পর তাঁর অবস্থার অবনতি হয়।

সরকারের তরফে ডেঙ্গিতে মৃত্যুর কোনও পরিসংখ্যান এখনও প্রকাশ করা হয়নি। তবে বেসরকারি সূত্রের খবর, চলতি মরসুমে গত জানুয়ারি থেকে এখনও পর্যন্ত রাজ্যে ডেঙ্গিতে মারা গিয়েছেন ৩৪ জন। কিছু দিন আগে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং বিভাগের এক ছাত্রও ডেঙ্গিতে মারা যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dengue Death Dengue fever Mosquito
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE