Advertisement
১৭ মে ২০২৪
Sukanta Majumdar

শিবপুর যাওয়ার পথে পুলিশি বাধায় সুকান্ত! কথা কাটাকাটির পর যাত্রা, টিপ্পনী কুণালের

হাওড়ার শিবপুরে উপদ্রুত এলাকায় ১৪৪ ধারা জারি রয়েছে। তাই সেখানে বিজেপির রাজ্য সভাপতিকে যেতে বাধা দেয় পুলিশ। কিন্তু সুকান্ত মজুমদারের প্রশ্ন, মন্ত্রী অরূপ রায় যেতে পারলে তিনি কেন যাবেন না?

Sukanta Majumdar and Kunal Ghosh

বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের সঙ্গে মন্ত্রীর ‘অবস্থানগত পার্থক্য আছে।’ বললেন কুণাল ঘোষ। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৩ ১২:০১
Share: Save:

হাওড়ার শিবপুরে যাওয়ার পথে পুলিশি বাধা পেলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। দ্বিতীয় হুগলি সেতুর কাছে পুলিশের সঙ্গে একপ্রস্ত কথা কাটাকাটি হয় সুকান্তের। পুলিশ জানায় ওই এলাকায় ১৪৪ ধারা জারি রয়েছে। কিন্তু সুকান্ত পাল্টা প্রশ্ন করেন কেন মন্ত্রী অরূপ রায়কে যেতে দেওয়া হয়েছিল। তাঁর কথায়, ‘‘অরূপ রায়ের কাছে কি অতিরিক্ত সাংবিধানিক অধিকার আছে? আমার যাওয়ার জন্য যদি পরিস্থিতি খারাপ হওয়ার আশঙ্কা থাকে তবে মন্ত্রীর বেলাও ছিল। তিনি কী ভাবে গেলেন?’’ তাঁর কটাক্ষ, ‘‘মন্ত্রী মার খাচ্ছেন। কাল ওঁর গাড়ি ভেঙেছে। ওঁর লোকজন মার খেয়েছেন। মন্ত্রীকে জিজ্ঞেস করুন, তাঁর হাত কেটেছে কী ভাবে? পেঁয়াজ কাটছিলেন?’’

এর পর অবশ্য শিবপুর যান বালুরঘাটের সাংসদ তথা বিজেপির রাজ্য সভাপতি। গন্ডগোলে আহত অঙ্কিত রানা এবং গৌরব দাসকে দেখতে যাওয়ার কথা তাঁর। তার আগে এলাকার একটি শীতলা মন্দিরে পুজো দেন তিনি। শান্তা সিংহ মোড় দাঁড়িয়ে রয়েছেন। যেখানে অশান্তি হয়, সেখানে যেতে চান সুকান্ত। কিন্তু পুলিশ তাঁকে জানান, কোনও ভাবেই ১৪৪ ধারা জারি হওয়া জায়গায় তিনি যেতে পারবেন না। চলে আবার একপ্রস্ত কথা কাটাকাটি।

এই প্রসঙ্গে তৃণমূলের রাজ্য সম্পাদক তথা মুখপাত্র কুণাল ঘোষের কটাক্ষ, ‘‘কে কোথায় যাচ্ছেন, তাঁদের ব্যাপার।’’ পর ক্ষণেই তাঁর কটাক্ষ, ‘‘বিজেপি রাজ্য সভাপতি হয়তো দেখতে যাচ্ছেন পরিকল্পনার ঠিকঠাক বাস্তবায়ন হয়েছে কি না। অথবা, নতুন করে প্ররোচনা দেওয়া যায় কি না।’’ পাশাপাশি সুকান্তের অরূপকে নিয়ে প্রশ্নে কুণালের উত্তর, ‘‘অরূপ রাজ্যের মন্ত্রী। তিনি প্রশাসনের এক জন হিসেবে যেতে পারেন। বিজেপির রাজ্য সভাপতির সঙ্গে তাঁর অবস্থানগত পার্থক্য রয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE